নারীদের বাদ দিয়ে কখনো উন্নয়নের শিখরে পৌঁছা সম্ভব না : মেয়র

নিজস্ব প্রতিবেদক:

প্রজন্ম হোক সমতার-সকল নারীর অধিকার এ শ্লোগানকে ধারন করে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৮ মার্চ রবিবার সকালে চাঁদপুর প্রেসক্লাব ভবন মিলনায়তনে চাঁদপুর পৌরসভার এল আই ইউ পিসি’র আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি তার বক্তব্যে বলেন, নারীরা এ সমাজের অর্ধেক। তাই নারীদের বাদ কখনো উন্নয়নের শিখরে পৌঁছা সম্ভব নয়। অনেকে এই নারীদের ভোগের বস্তু হিসেবে জানে। তারা নারীকে নারী এবং মানুষ মনে করেনা। কিন্তু এ সমাজে নারীরা হচ্ছে মায়ের জাত । নারীদেরও অনেক অধিকার রয়েছে, তারাও মানুষ ।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কারনে পৃথিবীতে আমরা বাঙ্গালী জাতি হিসেবে আর্বিভুত হই । তিনি আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন, পতাকা দিয়েছেন, কিন্তু তিনি আমাদের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ দিয়ে যেতে পারেননি। নারীদের ক্ষমতায়নের জন্য জননেত্রী শেখ হাসিনা বর্তমানে অনেক কাজ করে যাচ্ছেন। নারীদের অধিকার আদায়ের জন্য নারী এবং পুরুষের মধ্যে তিনি কোন বৈষম্য রাখেননি। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে নারী এবং পুরুষরা সমান তালে কাজ করে চলেছেন। তাই আজকে এই নারী দিবসে আমাদের অঙ্গিকার হোক বঙ্গবন্ধুর উন্নত ও সুখী সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা নারী-পুরুষ সকলে মিলে মিশে কাজ করে যাবো।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর সচিব আবুল কালাম ভূইয়া,মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, পৌরসভার এলআইইউপিসি’র প্রশাসনিক কর্মকর্তা আব্দুল গফুর, টাউন ম্যানেজার আব্দুল হান্নান, পৌর মহসীন উদ্দিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওশন আরা বেগম,সহকারী শিক্ষিকা মৃনাল কান্তি সাহা।

চাঁদপুর পৌররসভার জেন্ডার কমিটির আহবায়ক আয়শা রহমানের সভাপতিত্বে ও বস্তি উন্নয়ন কর্মকর্তা চন্দ্রনাথ ঘোষ চন্দনের পরিচালনায় বক্তব্য রাখেন, মেঘনা সিডিসি ক্লাস্টারের সভাপতি বিউটি আক্তার,সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার , সদস্য আফরোজা, হাসিনা, নুরন্নাহার, রুবি, মেহেরুনিকা, নাজমা আক্তার,মুক্তা আক্তার প্রমুখ।

কণ্ঠশিল্পী সজল সাহার সংগীত পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিচালনা করেন বিভিন্ন শিল্পীবৃন্দ।

আলোচনা সভায় মেঘনা সিডিসি ক্লাস্টারের পক্ষ থেকে পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *