নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা কমিটির ইমামদের সাথে মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি:

নিরাপদ সড়ক চাই চাঁদপুর জেলা কমিটির সড়ক দূর্ঘটনারোধে জনসচেতনতার লক্ষে ইমামদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৪ অক্টোবর রোববার সকালে ইসলামিক ফাউণ্ডেশন (ইফা)চাঁদপুর জেলা কার্যালয়ের মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইফার উপ- পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। এ ধর্মের প্রচার প্রসারে ইসলামিক ফাউণ্ডেশন নিরলস কাজ করে চলছে। ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধু ইসলামের খেদমতে করে এক দৃষ্টান্ত রেখেছেন। তার কন্যাও শেখ হাসিনাও সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ করে ইতিহাস সৃষ্টি করছেন। তিনি আরো বলেন, ইসলামিক ফাউণ্ডেশন এর মাধ্যমে ইমামগণ ঐক্যবদ্ধ। তারা যে কোন জনসচেতনতার লক্ষো মসজিদে জুমার খুৎবায় আলোচনা করেন। নিরাপদ সড়ক বিষয়টিও মসজিদে জুমার খুৎবার প্রাক আলোচনা রাখতে গুরুত্ব হয়ে পরেছে। কেননা এই অক্টোবর মাসেই ২০০৫ সালে সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা হয়েছিল। সে দিন মসজিদের ইমামরা একযোগে জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলেছেন। তার সুফল দেশ বাসি পেয়েছেন। আজ সড়কে কত তাজা প্রাণ ঝড়ছে। তার মূল কারণ অচেতনতা। সড়ক দূর্ঘটনারোধে জনসচেতনতার লক্ষে ইমামদের প্রতি এ বিষয়ে আলোচনা রাখতে আহবান জানান।

নিসচার জেলা সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সহ-সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর মডেল থানার ট্রাফিক ইন্সপেক্টর মোঃ সাইফুল ইসলাম, জাতীয় ইমাম সমিতি চাঁদপুরের সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার, নিসচার জেলা সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল, সহ-সাধারণ সম্পাদক মুসাদ্দেক আল আকিব প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আল-আমিন এতিমখানা কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আবুল বাশার। উপস্থিত ছিলেন ইফার ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেন, ফিল্ড সুপারভাইজার মোঃ শরীফুল ইসলাম মুন্সী, জাতীয় ইমাম সমিতি চাঁদপুরের সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আব্দুস সালাম, বিষ্ণুপুর মদীনা জামে মসজিদের খতিব মাওঃ আবু বকর বিন ফারুক, নিসচার সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, প্রচার সম্পাদক মোঃ সাইফুল ইসলাম আকাশ, প্রকাশনা সম্পাদক মোঃ আবদুল খালেক, সদস্য মোঃ আবুল কালাম আজাদসহ বিভিন্ন মসজিদের ইমামগণ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *