নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির অভ্যাস : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি যদি সত্যিই রাজনৈতিক দল হতো, তবে তারা নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় অংশ নিত বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা বিএনপির অভ্যাসগত ব্যাপার বলেও মন্তব্য করেন তিনি।

চাঁদপুর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের একাডেমিক কাম ওয়ার্কশপ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ‘আজ তারা (বিএনপি) যে কথা বলছে, এটা সব সময় তাদের অভ্যাসগত ব্যাপার যে, নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করা। বিএনপির কাছে শুধু একটা নির্বাচনই গ্রহণযোগ্য, যেটাতে তাদের জয়ী ঘোষণা করা হবে। এটা তো গণতন্ত্র হতে পারে না। আর, আজ স্বচ্ছতার সঙ্গে সারা জাতির সামনেই সব কিছু ঘটছে। এ সময়ে যদি সত্যিই এটি রাজনৈতিক দল হতো, তাহলে বিএনপির উচিত ছিল এ প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে সেখানে অংশগ্রহণ করা। আবার তাঁরা বলছেন যে, তাঁরা কোনো নাম দিচ্ছেন না। কিন্তু, বিশিষ্ট ব্যক্তির তালিকায় এমন বহু মানুষ আছেন, যাঁরা এ দলটির সঙ্গে উপদেষ্টা হিসেবে বা নানাভাবে জড়িত এবং সবসময় আমরা তাঁদের মিডিয়ায় দেখি। তাহলে তাঁরা যে নাম দিচ্ছেন, সে নামগুলো কি বিএনপির নাম নয়।’

ডা. দীপু মনি আরও বলেন, ‘এই যে বিএনপির সবকিছু নিয়ে একটা লুকোচুরি, সবসময় সবকিছু নিয়ে একটা ধোঁয়াশা তৈরি করা এবং ঘোলা পানিতে সবসময় মাছ শিকার করার অপচেষ্টা করা, এটি জাতি এখন বোঝে। কাজেই আমি জানি, জাতি এখন রাজনীতির নামে এ অপরাজনীতি চায় না।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.