নৌকা স্লোগানে মুখরিত চাঁদপুর শহর

আনোয়ারুল হক:

আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচন উপলক্ষে শেখ হাসিনার মনোনীত প্রার্থী অ্যাড জিল্লুর রহমান জুয়েলের নির্বাচনী গনসংযোগ ও পথসভা অনুষ্ঠিত হয়েছে। পথসভা উপলক্ষে নৌকা, নৌকা স্লোগানে পুরো চাঁদপুর শহর মুখরিত হয়ে উঠে।

৭ অক্টোবর, বুধবার বিকালে চাঁদপুর হাসান আলী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ পথসভার আয়োজন করা হয়। পথসভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন।

তিনি বলেন,চাঁদপুর হচ্ছে পূর্ণিমার চাঁদের মত। চাঁদপুরে সবসময়ই আওয়ামী লীগ ঐক্যবোধ্য হয়ে কাজ করে। জুয়েল মানুষ হিসেবে যেমন সৎ। ঠিক সেইভাবেই মেয়র হিসেবে কাজ করবে। জুয়েল তারুন্যের প্রতিক। আমার কাছে তথ্য আছে নৌকা অনেকদূর এগিয় আছে। জননেত্রীর শেখ হাসিনার নৌকার জন্যে সবাইকে ঐক্যবোধ্য হয়ে কাজ করতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেন, নৌকা ভোট দিয়ে এদেশের মানুষ স্বাধীনতা-সার্বভৌমত্ব পেয়েছে। চাঁদপুরের উন্নয়নের জন্য যা যা দরকার তা সব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, জিল্লুর রহমান জুয়েলকে আমি আরও আগে থেকেই চিনি, যখন সে চট্টগ্রাম ভার্সিটিতে পড়াশুনা করেছে। জিল্লুর রহমান ইচ্ছা করলে তার আইনজীবি পেশার মাধ্যমে লক্ষ লক্ষ টাকা রুজি করতে পারতেন কিন্তু সে জনগনের সেবা করতে এই রাজনীতির পথ বেছে নিয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী। তিনি বলেন, চাঁদপুর পৌরসভার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর তাই জননেত্রী শেখ গহাসিনা এ নির্বাচনে তুখর ছাত্র নেতা জিল্লুর রহমান জুয়েলকে মনোনীত দিয়েছেন। আওয়ামী লীগ যুগে যুগে ইতিহাস সৃষ্টি করেছে। এবার চাঁদপুরেও ইতিহাস সৃষ্টি করবে। আমরা চাঁদপুর পৌরসভাকে মডেল পৌরসভায় রূপান্তরিত করা হবে।

এসময় শেখ হাসিনার মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বলেন, চাঁদপুরে এই প্রথম নৌকার প্রতিকে পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে,আর সেই নৌকার প্রতিকে নির্বাচন করা আমার জন্যে সর্বশ্রেষ্ঠ পাওয়া। নৌকার উপর সাধারণ মানুষ যতবার ভরসা করেছে ততবার কিছি না কিছু পেয়েছে। নৌকা অতিহ্য,স্বাধীনতা, সমৃদ্ধ ও উন্নয়নের প্রতিক। চাঁদপুরের উন্নয়নের স্বার্থে নৌকা মার্কায় ভোট আহবান করছি। বর্তমান সরকার চাঁদপুরকে পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে ব্যাপক পরিকল্পনা গ্রহন করেছে। নির্বাচিত হলে চাঁদপুরকে পর্যটন নগরী করতে সবরকম চেষ্টা করবো।

পথসভায় সভাপতিত্ব করেন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াজেদ টিপু। পথসভায় যৌথভাবে পরিচালনান করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটল।

পথসভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম রাব্বানী টিনু, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এ সময় উপস্থিত ছিলেন, জেল আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, শাহির হোসেন পাটওয়ারী, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাড. বিনয় ভূষন মজুমদা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. হারুনুর রশিদ সাগর, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুনসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *