পদ্মা‌ সেতু বাঙালির বিজয়ের এক‌টি প্রতীক : শিক্ষামন্ত্রী

মাসুদ রানা :

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর উদ্যোগে পুনাক শিল্প ও পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার সন্ধ্যায় চাঁদপুর আউটার স্টেডিয়ামে ভার্চুয়ালি মাসব্যাপী এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

উদ্বোধন করবেন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহসভাপ‌তি ডা. জে আর ওয়াদুদ টিপু,
চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জু‌য়েল, সাবেক জেলা মু‌ক্তিযোদ্ধা কমান্ডার মু‌ক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মু‌ক্তি‌যোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লা‌বের সভাপ‌তি গিয়াস উ‌দ্দিন মিলন। অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পুনাক চাঁদপুর জেলার সভানেত্রী ডা. আফসানা শর্মী।

উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ তার আত্ম‌বিশ্বাস নিয়ে মাথানত না ক‌রে পদ্মা সেতুর উ‌দ্বোধন করতে যাচ্ছে। আমা‌দের নি‌জে‌দের অ‌র্থে এ পদ্মা‌ সেতু তৈ‌রি করা হ‌য়ে‌ছে। এ‌টি বাঙালীর বিজ‌য়ের এক‌টি প্রতীক হ‌য়ে থাকবে।

তিনি বলেন, দেশব‌্যাপী বিস্তৃত পুনাকের কর্মকান্ড। পুনাকের প‌ণ্যের মান খুবই উন্নত। সকল মানবিক কাজে নিয়ো‌জিত রয়েছে পুনাক। মাসব্যাপী এই মেলাতে আসার আমন্ত্রণ জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সবাই‌কে আহবান জানা‌বো শহর রক্ষা বাঁ‌থের যে দূর্বলতা র‌য়ে‌ছে, তা খ‌তি‌য়ে দে‌খে কাজ করতে হবে। পা‌নি নামার সময় চাঁদপুর মোহনা হয়েই পানি প্রবাহিত হয়। তাই তখন সতর্ক থাকতে হবে। গত দুবছর অ‌নেক আনন্দ অনুষ্ঠান ক‌রতে পা‌রি‌নি। ক‌রোনার প‌রে আবার বন‌্যা দেখা দি‌য়ে‌ছে।পুনাক শিল্প ও‌ পনণ‌্য মেলা হ‌চ্ছে একম‌্যাপী মেলার উ‌দ্বোধনী কিন্তু হঠাৎ ক‌রে ক‌রোনায় আক্রান্ত হওয়ায় স্বশরী‌রে উপ‌স্থিত হ‌তে পারিনি।

শেয়ার করুন: