পাটের গোডাউনে ভয়াবহ আগুন

চাঁদপুরে পাটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাটের গোডাউনের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতিসাধিত হয়েছে বলে দাবি করেছেন পাটের মালিক মো: রফিকুল ইসলাম মিয়া।

ঘটনাটি ঘটেছে,বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর-মতলব সড়কের চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট এলাকা সংলগ্ন হোসেনপুর রাস্তার পাশের রফিকুল ইসলামের পাটের গোডাউনে। ঘটনার ৩০ মিনিটের মধ্যে চাঁদপুর ফায়ার সাভির্সেও কর্মীরা খবর পেয়ে

এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হওয়ায় বড় ধরনের ক্ষতি থেকে রক্ষ পেয়েছে পাটের গোডাউনের পাট ও এলাকার অসংখ্য বাড়ি ঘর।

চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক শাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে এলাকাবাসীর সহায়তায় ব্যাপক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর অনুমান ১২টার দিকে চাঁদপুর সদরের বাবুরহাট এলাকার মতলব রোডে রফিক মিয়ার পাটের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়।

এলাকাবাসী দেখতে পায় হঠাৎ পাটের গোডাউন থেকে আগুনের লেলিহান শিখা ও ধোয়া বের হতে থাকে। কিছুক্ষন পরেই আগুনের লেলিহান শিখা ও তাপ বাড়তে থাকে দেখে এলাকাবাসী। তাৎক্ষনিক তখন এলাকাবাসী ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে বিষয়টি অবগত করেন। কিছুক্ষনের মধ্যে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে পৌছে।

কিছুক্ষনের মধ্যেই ফায়ার সার্ভিসের লোকজন ঘটনা স্থলে এসে এলাকা বাসির সহযোগিতায় দীর্ঘক্ষন চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এ বিষয়ে বাবুরহাট বাজার কমিটির সভাপতি দেলোয়ার হোসেন জানান,ধারনা করা হচ্ছে পাটের গোডাউনে পাশেই একটি টয়লেট রয়েছে। সেখানে প্রকৃতির ডাকে কেহ সাড়াদিতে এসে আসা যাওয়া পথে কেহ হয়তো সিগারেটের আগুন ফেলানোর কারনে এ দূর্ঘটনা ঘটতে পারে।

এলাকাবাসী জানান এ আগুনে পাটের গোডাউনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ গোডাউনে ইতোপূর্বে আরো কয়েকবার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন: