পুলিশ – আইনজীবী পাল্টাপাল্টি মামলা

নিজস্ব প্রতিবেদক॥

পুলিশের হেলমেটের আঘাতে আহত আইনজীবী অ্যাডঃ আব্দুল্লাহ হিল বাকী সোমবার চাঁদপুর সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিজে বাদী হয়ে মামলা দায়ের করেন। আদালত মামলার আসামী পুলিশের এএসআই হিমনকে সমন দিয়েছে। অপর দিকে চাঁদপুর মডেল থানার এএসআই হিমন ইসলামকে হত্যার চেষ্টা ও মারধরের পাল্টা অভিযোগএনে মামলা দায়ের করা হয়েছে। যার নং- ৪০,তাং- ২৪/১/২০২২।

চাঁদপুরে পুলিশের এএসআইয়ের হেলমেটের আঘাতে আইনজীবী আহত হওয়ার ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে। সোমবার চাঁদপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এ মামলা দায়ের করা হয়। আহত আইনজীবী অ্যাডঃ আব্দুল্লাহ হিল বাকী বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালত মামলা গ্রহণ করে পুলিশ হিমনকে সমন দিয়েছেন বলে জানা গেছে।

১৭ জানুয়ারী চাঁদপুরে শহরে পুলিশের এএসআই’র হামলায় আইনজীবী অ্যাডঃ আব্দুল্লাহ হিল বাকী রক্তাক্ত আহত হয়ে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি হোন।

ঘটনা প্রসঙ্গে আহত আইনজীবী অ্যাডঃ আবদুল্লাহ হিল বাকী সাংবাদিকদের বলে ছিলেন, আমি কোর্ট থেকে কাজ শেষে ফেরার পথে দেখলাম ওই পুলিশ ২জন সাধারণ লোককে পেটাচ্ছেন। আমি তখন ওনাকে লোকগুলোকে পেটানোর কারন জানতে চাইলে কোনকিছু বুজে উঠার আগেই হেমলেট দিয়ে মাথায় আঘাত করে। আমি তখন আইনজীবীর ইউনিফর্ম পরা ছিলাম।

অপর দিকে চাঁদপুর বারের সদস্য জিয়া পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাডঃ আবদুল্লাহ হিল বাকী কর্তৃক চাঁদপুর মডেল থানার এএসআই হিমন ইসলামকে হত্যার চেষ্টা ও মারধরের পাল্টা অভিযোগে মামলা দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা যায়, চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত এএসআই হিমন ইসলাম গত ১৭ জানুয়ারি দুপুরের দিকে তার বাসভবন থেকে মডেল থানায় যাওয়ার পথে শহরের বাসস্ট্যান্ড এলাকায় আসলে একটি অটোরিকশা পিছন এসে তার মোটরসাইকেলের সাথে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয়। এতে তিনি পড়ে গিয়ে আহত হন।

তাৎক্ষণিক পথচারীদের সহযোগিতায় তিনি অটোরিকশাটি ও চালক কে আটক করার চেষ্টা করলে অ্যাডঃ আবদুল্লাহ হিল বাকী এএসআই হিমন ইসলামের সাথে তর্কে লিপ্ত হয়। এক পর্যায়ে তিনি পুলিশের এএসআই হিসেবে চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত রয়েছেন এমন পরিচয় দিলে অ্যাডঃ বাকী আরো ক্ষিপ্ত হয়ে সরকারের দালাল ও পেটুয়া বাহিনীসহ বিভিন্ন ধরনের গালিগালাজ করেন। এক পর্যায়ে তিনি পুলিশের এএসআই হিমন ইসলামকে চড় থাপ্পড় মেরে তাকে আহত করেন। তাৎক্ষণিক তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করেন। চিকিৎসার জন্য মামলা দায়ের করতে বিলম্ব হয় বলে এজাহারে উল্লেখ করেন।

দায়েরকৃত মামলার এজাহারে জিয়া পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি ও জেলা বারের সদস্য অ্যাডঃ আবদুল্লাহ হিল বাকীকে আসামি করা হয়েছে।

শেয়ার করুন: