প্রতারণা মামলায় সাবেক পৌর কমিশনার রশিদ খানের সাজা

নিজস্ব প্রতিবেদক:

জমি বিক্রিতে প্রতারণা করার কারণে ক্রেতার দায়ের করা মামলায় চাঁদপুর পৌরসভার সাবেক কমিশনার আঃ রশিদ খান (৫৫) কে ১০ মাসের কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ হাসানুজ্জামান এই রায় দেন। কারাদন্ডপ্রাপ্ত আঃ রশিদ খান শহরের জিটি রোড চেয়ারমানঘাট বিষ্ণুদী এলাকার মৃত আঃ রহিম খানের ছেলে।
মামলার বাদী বিষ্ণুদী এলাকার তৎকালীন সময়ে আঃ রশিদ খানের বসত বাড়ী এলাকার ভাড়াটিয়া শিক্ষক মো. আবু ইউসুফ। তিনি হাজীগঞ্জ উপজেলার সাদরা গ্রামের মৃত মৌলভী আ.আজিজের ছেলে।

মামলার বিবরণ থেকে জানাগেছে,বাদী আবু ইউসুফ শিক্ষকতাকরাকালীন সময়ে রশিদ খানের সাথে একই এলাকায় বসবাস করার কারণে ভাল সম্পর্ক গড়ে উঠে। যার কারণে ১৯৯৫ সালের ১৯ আগস্ট পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে রশিদ খান .০৯ একর জমি বিক্রি করার প্রস্তাব করে এবং দাবীকৃত টাকা মূল্য পরিশোধ করেন আবু ইউসুফ। কিন্তু পরবর্তীতে রশিদ খান তাকে.০৪ একর জমি দেয়। বাকী .০৫ একর ভূমি পরে দিবে বলে টালবাহানা করতে থাকে। যার ফলে ২০০৯ সালে ১৩ সেপ্টেম্বর আবু ইউসুফ মাষ্টার রশিদ কমিশনারকে আসামী করে ৪০৬/৪২০ ধারায় মামলা করেন।

ওই মামলাটি চলমান অবস্থায় আদালত স্বাক্ষী প্রমান ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে উপরোক্ত রায় দেন। রায়ের সময় আসামী রশিদ খান পলাতক ছিলেন। রায় ঘোষণার পর অভিযুক্তদের গ্রেফতার করা হলে তারপর থেকে এই রায় কার্যকর হবে।

বাদী পক্ষের মামলায় রাষ্ট্রপক্ষের ও পরিচালনা কারী আইনজীবী ছিলেন আবদুল হালিম পাটওয়ারী ও শফিকুল ইসলাম।তিনি মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রইসুর রহমান।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *