প্রতিটি ধর্ম-বর্ণের মানুষ এক হয়ে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে :এমপি রুহুল

মনিরা আক্তার মনি:

মুক্তচিন্তার নামে কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া বিকৃত রুচি ও নোংরা রুচির পরিচয় বলে মন্তব্য করেছেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল। তিনি বরেন, বাংলাদেশ সব ধর্মের মানুষের জন্য এবং এখানে যার ধর্ম সে স্বাধীনভাবে সম্মানের সঙ্গে পালন করবে।

চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মো. নুরুল আমিন রুহুল ১৪ অক্টোবর বিকেলে মতলব উত্তরের বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেন।

তিনি আরো বলেন, প্রতিটি ধর্ম-বর্ণের মানুষ এক হয়ে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। সকলের রক্ত, লাখো শহীদের রক্ত একাকার হয়ে মিশে গেছে। মুসলিম-হিন্দু-খ্রিস্টান-বৌদ্ধ সকল ধর্মের মানুষ মিলে যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। তিনি স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের কথা স্মরণ করে বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল সকল ধর্মের মানুষ তার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। সকলে মিলেমিশে এ দেশে বাস করবে। বাংলাদেশ হবে উন্নত-সমৃদ্ধ ও দারিদ্র্যমুক্ত।

এ সময় তাঁর সাথে ছিলেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, অর্থ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রাধেশ্যাম সাহা চান্দু বাবু, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, গজরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ শহীদ উল্লাহ প্রধান, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান সরকার ওয়াদুদ, যুগ্ম সাধারণ সম্পাদক কাসেদ আলী প্রধান, গজরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম দেওয়ান, ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক,জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্লাহ চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক ওসমান গনি শিকদার, বিশিষ্ট ব্যবসায়ী গৌতম চক্র পোদ্দার, মতলব ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক তোফাজ্জল হোসেন প্রধান, গজরা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম টফিজ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাত চন্দ্র ভৌমিক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক সুজন চন্দ্র বিশ্বাস,কলাকান্দা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ হোসাইন শিপু, গজরা ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি সুভাষ ভৌমিক, যুবলীগের নেতা জসিম উদ্দিন, মহিলা আওয়ামী লীগ নেত্রী লাভলী আক্তার প্রমুখ ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *