প্রতিটি সেক্টরে অনিয়ম দুর্নীতি বন্ধ করতে হবে: পরিকল্পনা সচিব

মো:আ.কাদির

ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার জনপ্রতিনিধিবৃন্দ ও সরকারি কর্মকর্তা এবং সাংবাদিকদের সাথে ১৯ অক্টোবর শনিবার সকালে এসডিজি ও উন্নয়ন কর্মকান্ড সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে সরকারের পরিকল্পনা বিভাগের সচিব মোঃ নুরুল আমিন বলেন,সরকার দেশকে এগিয়ে নানা ধরনের উন্নয়ন প্রকল্প হাতে নিচ্ছে। এতে করে দেশ এগিয়ে যাচ্ছে। আপনারা যদি এই মূহূর্তে পাকিস্তানের সাতে আমাদের দেশের উন্নতির চিত্র তুলনা করেন, তবেই বাস্তবতা বেরিয়ে আসবে। আমাদের জিডিপি যেখানে ৮এর উপরে সেখানে পাকিস্তানের ৫এর সামান্য বেশি। অর্থাৎ আমরা সঠিক পথেই রয়েছি। এসডিজি অর্জন করতে হলে আমাদের আরো এগিয়ে যেতে হবে। প্রতিটি সেক্টরে থাকা সকল অনিয়ম দুর্নীতি বন্ধ করতে হবে।

তিনি ফরিদগঞ্জ উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বর্ণনা দিয়ে বলেন, অবহেলিত এই উপজেলায় আরো বেশি উন্নয়নের কর্মকান্ড প্রয়োজন। এই জন্য প্রয়োজন সঠিক প্রকল্প গ্রহণ। আমরা ফরিদগঞ্জে কোন জিকে শামিম দেখতে চাই না।

মাদক নিয়ে তিনি বলেন, মাদকের ভয়বহতা, আমাদের গ্রাস করছে। মাদকের কারণে সমাজে অস্থিরতা বিরাজ করছে। পিতা পুত্রকে,পুত্র মাতাকে এমনকি পুরো পরিবারকে শেষ করে দিচ্ছে।তাই এসব বিষয়ে জনপ্রতিনিধিদের আরো বেশি সচেতন হতে হবে। মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে এদের থেকে সমাজকে রক্ষা করতে হবে। কারণ এরা কখনো সমাজের মঙ্গল করতে পারে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:আলী আফরোজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব নাসরিন আক্তার,উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড.জাহিদুল ইসলাম রোমান।

এছাড়া বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান জি এস তছলিম,সংরক্ষিত আসনের ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মমতা আফরিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাংগীর আলম,উপজেলা প্রকৌশলী ড. মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদার, ইউপি চেয়ারম্যান এইচ এম হারুনুর রশিদ, আলমগীর হোসেন এবং সাংবাদিকদের মধ্যে মামুনুর রশিদ পাঠান।

পরে দুপুরে তিনি ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া (কামিল ) মাদরাসায় মাদরাসা শিক্ষা মান উন্নয়ন শীর্ষক মত বিনিময় সভায় যোগদান করেন। এরপর কড়ৈতলী ও শোল্লায় দুটি নির্মানাধীন ভবনের কাজ পরিদর্শনসহ উটতলি ব্রিজের নকশা উম্মচন করেন ।

বিকালে যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক আয়োজিত স্থানীয় ঘড়িহানা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে পোশাক তৈরী প্রশিক্ষণ র্কোসের উদ্ধোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *