প্রথম আলোর কুইজে দেশের সেরা দশজনের তালিকায় চাঁদপুরের নাজমুল

মতলব উত্তর ব্যুরো

প্রথম আলো কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতায় দেশের সেরা দশজনের তালিকায় স্থান করে নিয়েছেন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেধাবী সন্তান এ কে এম নাজমুল হাসান।
২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রথম আলোর পক্ষ থেকে সারাদেশের পাঠকদের জন্য তিন পর্বের কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগিতার প্রথম পর্বে সর্বমোট ৪৫ হাজার প্রতিযোগী অংশগ্রহণ করে। অনলাইনে ১০ দিনব্যাপী চলা প্রথম পর্বের প্রতিযোগিতা শেষে সর্বোচ্চ নম্বর পাওয়া সেরা বিশজনকে দ্বিতীয় পর্ব তথা সেমিফাইনালের জন্য নির্বাচিত করা হয়। সেমিফাইনালে সরাসরি মৌখিক পরীক্ষার মাধ্যমে ১০ জনকে বাছাই করা হয় চূড়ান্ত পর্ব তথা ফাইনালের জন্য। সেমিফাইনালে সর্বোচ্চ নম্বর পেয়ে দশজনের তালিকায় স্থান করে নেন চাঁদপুরের নাজমুল।

গতকাল (শুক্রবার) বিকেল ৫ ঘটিকায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারী কক্ষে সেরা দশজনের হাতে মোট পাঁচ লক্ষ্য টাকার গিফট চেক এবং পুরস্কার সামগ্রী তুলে দেন প্রথম আলোর সহযোগী সম্পাদক ও প্রখ্যাত লেখক আনিসুল হক।
উল্লেখ্য তিন পর্বের এই কুইজ প্রতিযোগিতার সকল বিজয়ীদের জন্য সর্বমোট দশ লক্ষ্য টাকার পুরস্কার ছিলো।

উল্লেখ্য, মতলব উত্তরের ছেংগারচর পৌরসভার দুলালকান্দি গ্রামের বাসিন্দা শাহজালাল সরকার এবং হেলেনা বেগমের দ্বিতীয় সন্তান নাজমুল বর্তমানে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি নিয়ে পড়াশোনা করছেন। পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথেও যুক্ত রয়েছেন এই তরুণ।

শেয়ার করুন: