প্রাথমিক শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থা করেছে সরকার:ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি

মেঘনা বার্তা ডেস্ক:

‘আওয়ামী লীগ সরকার শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিচ্ছে। মাস শেষে শিক্ষার্থীদের বেতন দিতে হয় না। শিক্ষার অগ্রগতি বৃদ্ধি করার জন্য প্রাথথিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উপবৃত্তির ব্যবস্থা করেছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা হয়েছে তাই দেশে দিন দিন শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে ও দেশ এগিয়ে যাচ্ছে।’

১ ডিসেম্বর বুধবার কচুয়া উপজেলার ১২৮ নং খিড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

তিনি বলেন, এর পূর্বে আমি আসলে এ বিদ্যালয়ে একটি ভবন দেয়ার জন্য এলাকাবাসী প্রস্তাব করে। আমি প্রতিশ্রুতি দিয়েছি যে, এই বিদ্যালয়ে সুন্দর একটি ভবন দেয়া হবে। আজ তা বাস্তবায়ন হল। তিনি আরো বলেন, আপনারা এই এলাকার রাস্তা ঘাট পাকাকরণ ও বক্স কালভার্টের কথা বলেছেন, আমি কথা দিলাম তা অতিদ্রুত বাস্তবায়ন করা হবে।

এসময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ড. মেজর নাজমুল হাসান কলিমুল্লাহ, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, চাঁদপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রওনক আরা রত্না, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, কচুয়া উত্তর ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম জাহাঙ্গীর, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহজালাল প্রধান জালাল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. মোফাচ্ছেল হোসেন খান, কচুয়া উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম টগর, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জি. ইব্রাহিম খলিল বাদল, সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ, ইউনিয়ন মৎস্যজীবি লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রাথী ফয়েজ উল্লাহ, আওয়ামীলীগ নেতা ফারুক আহমেদ, বিদ্যালয়ের সহ-সভাপতি জামাল হোসেনসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে ১২৭ নং দারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের শুভ উদ্বোধন করেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *