ফরিদগঞ্জে অসহায় বৃদ্ধাকে ঘর উপহার দিলেন এ্যাড: আব্বাস উদ্দিন

আবদুল কাদির:

ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি বিশিষ্ট সমাজ সেবক এ্যাডভোকেট আব্বাস উদ্দীন অন্যান্য বারের মত এবারও পবিত্র রমযন মাসে অসহায় বৃদ্ধা তপুরের নেছাকে একটি ঘর দান করেন এবং সাহাদাতউল্লাহ ফোরকানিয়া মাদ্রাসা ও ইসলামিয়া কমপ্লেক্সের পুন: কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধন পরবর্তী তিনি এলাকাবাসীকে নিয়ে ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

দেশের প্রখ্যাত কর আইনজীবী এ্যাডভোকেট আব্বাস উদ্দীন দীর্ঘদিন ধরে তার নিজ এলাকা চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় জনকল্যান ও ধর্মীও সেবামূলক কর্মকান্ড করে আসছেন।তারই ধারাবাহিকতায় গত ২৪ এপ্রিল রবিবার দুপুরে পশ্চিম বড়ালী গ্রামের অসহায় বৃদ্ধা তপুরের নেছাকে একটি ঘর দান করেন বিকালে তারই প্রতিষ্ঠিত সাহাদাতউল্লাহ ফোরকানিয়া মাদ্রাসার সংস্কার কাজ ও পুনঃকার্যক্রমের উদ্বোধন করেন।

এছাড়াও তিনি উত্তর সাহেবগঞ্জ বাইতুল আমান জামে মসজিদের পুনঃনির্মাণ কাজের জন্য কমিটির হাতে ৫ লাখ টাকা প্রদান করেন। উদ্বোধন শেষে স্থানীয় রোজাদারদের নিয়ে তিনি এক ইফতার ও দোয়ার মাহফিলে মিলিত হন। এর আগে তিনি এলাকাবাসীর মাঝে ইফতারি বিতরণ করেন।

এ সময় তিনি বলেন,‘রমযান হলো আত্মশুদ্ধির মাস। নিজেকে পরিশুদ্ধ করার মাস। এ মাসে প্রশিক্ষণ নিয়ে আমরা যেন বাকী এগারো মাস নিজেদেরকে সত্যিকারের মুসলমান হিসেবে পরিচয় দিতে পারি সে কর্মকান্ড করবো। আমাদের দ্বারা যেন কোন মানুষ ক্ষতিগ্রস্থ না হয়। আমরা যে, যে সেক্টরে আছি সে সেক্টরকে যেন সঠিকভাবে পরিচালিত করতে পারি। মনে রাখতে হবে সবসময় আল্লাহর ভয় মনে রাখতে হবে। আল্লাহ আমাদের সবকিছু দেখছেন। আমরা যেমন রোজা রাখা অবস্থায় আল্লাহর ভয়ে কিছু খাচ্ছি না। তেমনি করে সব পাপাচার থেকে বিরত থাকবো ঐ আল্লাহর ভয়ে। রোজা আমাদেরকে সেটাই শিক্ষা দিচ্ছে।’অসহায়দের ঘর প্রদান কার্যক্রম চলমান থাকবে

এ সময় উপস্থিত ছিলেন,বিএনপি নেতা মো.জাহাঙ্গীর হোসনে, মনির হোসনে ও আজিজুর রহমান প্রমুখ।

শেয়ার করুন: