ফরিদগঞ্জে আইসক্রিম কারখানার মালিকের কারাদন্ড

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ:

বেজাল খাদ্য সামগ্রী রাখা ও বিক্রির দায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৪১ ধারায়, ফরিদগঞ্জ বাজারের রাসেল আইসক্রিম কারখানার মালিক রাসেল আহম্মেদ (৪১) কে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

১৫ জুন শুক্রবার রাত সাড়ে ৯ টায়, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা এস আই নাছির হােসেন ও সংঙ্গীয় পুলিশ ফাের্স নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালে রাসেল আইসক্রিম কারখানা থেকে বিপুল পরিমানের মেয়াদবিহীন আইসক্রিম, কাপড়ের রং ও বিভিন্ন অনুমোদনহীন ক্যামিকেল সামগ্রী উদ্ধার করে।

পরে সেগুলো সাধারন মানুষ ও সংবাদিকদের সামনে গাড়ীর চাকা দিয়ে ধ্বংস করা হয়। পরে কারখানার মালিক রাসেলকে ভােক্ত অধিকার সংরক্ষণ আইনে ৩ মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা। পুলিশ রাসেলকে আটক করে চাঁদপুর জেলা কারাগারে প্রেরণ করে।

এ বিষয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা উপস্থিত সাংবাদিকদের জানান, কারখানার মালিক রাসেল বেআইনি ভাবে আইসক্রিম কারখানাটি পরিচালনা করে আসছেন। তিনি নোঙ্গরা পরিবেশ, লাইসেন্সস বিহীন, কাপড়ের রং মিশিয়ে আইসক্রিম তৈরি ও বেজাল এবং মেয়াদবিহীন আইসক্রিম বিক্রি ও উৎপাদন করে আসছেন। উক্ত অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৪১ ধারা মােতাবেক তাকে ৩ মাসের কারাদন্ড ও কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

শেয়ার করুন: