ফরিদগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত

মো. আ, কাদির

পুলিশই জনতা, জনতাই পুলিশই এ শ্লোগান সামনে রেখে ফরিদগঞ্জ থানা পুলিশ প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ১১ টায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কমিউিনিটি পুলিশিং এর সভাপতি হেলাল উদ্দীনের সভাপত্বি ও সাধারণ সম্পাদক বাহাউদ্দিন বাহারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব।

তিনি বলেন, পুলিশ জনগনের বন্ধু। এখানে কথা থাকে পুলিশ কোন জনগনের বন্ধু? পুলিশ ওই জনগনের বন্ধু হয় যারা শান্তিপ্রিয়। সমাজে যারা অপরাধ মূলক কাজ করেন, তাদের বিরুদ্ধে পুলিশ প্রদক্ষেপ নিবে। কারণ তারা এই সমাজের মানুষ নয়। সমাজে বাস করার জন্য কমিউনিটি পুলিশিং অত্যন্ত গুরুত্বপূর্ন। কমিউনিটি পুলিশিং এমন একটি সমিতি, যেখানে একত্রিত হয়ে সমাজের শান্তি প্রতিষ্ঠা করবে। ফরিদগঞ্জ থানার এরিয়া বৃহৎ হওয়ায় অনেক স্থানে পুলিশের সেবা পৌঁছে না। যে কারনে কমিউনিটি পুলিশিং খুব বেশী দরকার হয়ে পড়ে।

তিনি আরো বলেন, মানুষের শান্তি রক্ষায় আমরা কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে ভাগ করতে পারিনা। যার যার যোগ্যতায় এই ব্যবস্থাপনাকে সহযোগীতা করতে হবে। সম্প্রতি সময়ে দেশে কিশোর গ্যাং সক্রিয় হয়ে উঠেছে। তাদেরকে যে কোন ভাবে প্রতিহত করতে হবে। আমরা ফরিদগঞ্জ উপজেলাকে শান্তির উপজেলা হিসেবে দেখতে চাই। কমিউনিটি পুলিশিং ও শান্তিপ্রিয় ফরিদগঞ্জবাসী সজাগ থাকলে এই উপজেলায় হানাহানি, সন্ত্রাস, গুজব, ইভটিজার ও জঙ্গিবাদ থাকতে পারবে না।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংবাদিক সাংবাদিক নূরুন্নবী নোমান, প্রবীর চক্রবর্তী,এমকে মানিক পাঠান, পৌর কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও কাউন্সিলর মো. খলিলুর রহমান, ৮ নং পাইকপাড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি মাইনুদ্দিন পাটওয়ারী, সাধারন সম্পাদক আতিকুর রহমান, ৩ নং সুবিদপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি জানিবুল হক জুয়েল, সাধারন সম্পাদক আল- আমিন পাটওয়ারী, ১৫ নং রুপসা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি নজরুল ইসলাম সুমন, ১৬ নং রুপসা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মাসুদ আলম।

এ সময় উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সাইফুল ইসলাম মেম্বার, টেলু পাটওয়ারী, কাশেম ঢালী, শরীফ খান প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *