ফরিদগঞ্জে জনশুমারী-গৃহগণনার অবহিতকরণ সভা

আবদুল কাদির ॥

ফরিদগঞ্জ উপজেলার জনশুমারী ও গৃহগণনা-২০২২ উপলক্ষে জনশুমারী কমিটির অবহিতকরন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২মে) উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো.কামরুজ্জামান, উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, যুব উন্নয়ন কর্মকর্তা ইব্রাহীম মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলী রেজা আশ্রাফী, বিআরডিবির সহকারি কর্মকর্তা কাউসার আহমেদ,৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম শেখ, ১২ নং চর দুঃখীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান মাষ্টার, ৫ নং গুপ্টি গুপ্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান পাটওয়ারী, ১৫ নং রূপসা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাউসারুল আলম কামরুল, ১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. স্বপনসহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন এবং বিভিন্ন প্রিন্ট-ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তারা বলেন, সারাদেশের ন্যায় ফরিদগঞ্জ উপজেলায় একযোগে একটি পৌরসভা ও ১৫ ইউনিয়নের নির্ভুল তথ্য প্রদানের জন্য ডিজিটাল জনশুমারী ও গৃহগণনার কাজের তথ্যের জন্য আগামী ১৪ জুন রাত ১২ টারপর যে যেখানে অবস্থান করবে, সেখান থেকেই তাদেরকে গণনায় অবস্থান ডিজিটাল ভাবে ধরা হবে। প্রবাসীদের তথ্য ও সকল স্তরের জনগণের তথ্য ডিজিটাল গণনার আওতায় নিয়ে আসা হবে। আগামী ১৫ থেকে-২১জুন পর্য ন্ত দেশব্যাপী চলবে দেশের প্রথম ডিজিটাল জনশুমারী গৃহগণনার কাজ।

উপজেলাতে ৯৯৭জন গণনাকারী ও ১৭৮জন সুপারভাইজার মনিটরিং করার জন্য মাঠে কাজ করবেন বলে নিশ্চিত হওয়া গেছে।

অনুষ্ঠান পরিচারনা করেন, ফরিদগঞ্জ উপজেলার পরিসংখ্যান অফিসের ভারপ্রাপ্ত (কর্মকর্তা) মাহবুব আলম।

শেয়ার করুন: