ফরিদগঞ্জে দুই মেয়র প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

আবদুল কাদের:

ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ২৭ জানুয়ারি রাতে পৌর এলাকার বিভিন্ন জায়গায়,আওয়ামী লীগ ও বিএনপি’র মেয়র প্রার্থীর ব্যানার পোষ্টার ছেঁড়া ও বিএনপি’র প্রার্থীর বড় ভাইয়ের উপর হামলার অভিযোগ এনে বৃহস্পতিবার দুই মেয়র প্রার্থী পৃথক সংবাদ সম্মেলন করেছেন। এই ঘটনাকে কেন্দ্র করে পৌর এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

২৮ জানুয়ারি বৃহস্পতিবার দুপুরে উপজেলা আ’লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন উপজেলা আ’লীগের সভাপতি ও নৌকা প্রতীকের মেয়র প্রার্থী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

তিনি সংবাদ সম্মেলনে বলেন,২৭ জানুয়ারি রাতে নির্বাচনী এলাকায় দলীয় নেতাকর্মীরা নৌকা প্রতীকের ব্যানার, পোষ্টা সাঁটানোর পরে বিএনপি’র মেয়র সমর্থিত কর্মীরা তা ছিড়ে পেলে। তিনি এই বিষয়ে রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বিভাগে অভিযোগ করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবু সাহেদ সরকার,উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, পৌর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল মিয়াজী ও সেক্টর কমান্ডার্স ফোরামের সেক্রেটারী এম তবিবুল্ল্যাহ প্রমূখ।

অপরদিকে বিকাল ৪ টায় বাসষ্ট্যান্ড এলাকায় বিএনপি’র সমর্থিত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মো. ইমাম হোসেন তার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ২৭ জানুয়ারি বিকেল থেকে তার সমর্থকরা পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে পোষ্টার ও ব্যানার সাঁটানোর পর ছাত্রলীগের ১৫/২০ জনের একটি গ্রুপ তা ছিঁড়ে পেলে।

তারা রাত ৯টার দিকে তার বড় দুই ভাই মিলে বাসষ্ট্যান্ডে ব্যানার সাঁটানোর সময় ওই গ্রুপটি এসে তাদের হুমকি-দমকি দিয়ে সেখানের ব্যানারও ছিঁড়ে পেলে। এই সময় প্রার্থীর মেজো ভাই আব্দুর রাজ্জাক রাজাকে বেদম মারধর করে। তারা বিষয়টি আইশৃঙ্খলা বাহিনীকে জানালে পুলিশ এসে তা দেখে যায়। এই বিষয়ে তারা লিখিত ভাবে রিটার্নিং অফিসারকে অবিহিত করবে।

প্রার্থীর বড় ভাই সাবেক মেয়র মঞ্জিল হোসেন তাদের পরিবার ও দলীয় সমর্থকদের সার্বিক নিরাপত্তা দাবী এবং সুষ্ঠ ভাবে নির্বাচন পরিচালনা করতে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম নান্টু, সদস্য সচিব আব্দুল মতিন ও পৌর ছাত্রদলের সদস্য সচিব শিবলু প্রমূূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *