ফরিদগঞ্জে পরিত্যক্ত অবস্থায় শিশু উদ্ধার

আবদুল কাদির:

ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা ইউনিয়নের ঔষধ বাড়িসংলগ্ন পশ্চিম পাশ্বে বেড়িবাঁধের উপর থেকে পরিত্যক্ত অবস্থায় এক জীবিত শিশু উদ্ধার করা হয়েছে।

গত শুক্রবার রাত ৮টার সময় পার্শ্ববর্তী খাঁড়খাদিয়া গ্রামের গাজিবাড়ির আহসান গাজী ও কামালগাজি উল্লেখিত স্থান দিয়ে সিএনজি ও অটো বাইক নিয়ে বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় হঠাৎ দেখতে পান স্বপন মিয়াজীর মার্কেটের সামনে পূর্ব পাশে তোয়ালে পেঁচানো কি জানি দেখা যায়। পরে তাদের মনে সন্দেহ হলে তাদের নিজস্ব পরিবহন থামিয়ে সেখানে গিয়ে দেখতে পান একটি শিশু। এবং শিশুটি জীবিত এবং ছেলে সন্তান।

পরে তারা মোবাইল ফোনের মাধ্যমে চেয়ারম্যানের সাথে কথা বলে গ্রাম পুলিশ দিয়ে শিশুটিকে উদ্ধার করে। এবং কয়েকদিন দেখাশোনার জন্য কামালগাজির নিকট হস্তান্তর করেন।

কামাল গাজীর সাথে কথা হলে তিনি বলেন,আমি এবং আহসান গাজী স্বপন মিয়াজীর মার্কেটের সামনে তোয়ালো পেঁচানো শিশুটিকে দেখতে পাই। পরে স্থানীয় চেয়ারম্যান এর শরনাপন্ন হলে তিনি শিশুটিকে আমার জিম্মায় রাখেন। কামাল গাজী বলেন শিশুটিকে দেখার জন্য সকাল থেকে শত শত লোক বাড়িতে ভিড় জমাচ্ছে।

অন্যদিকে চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী সাথে কথা হলে তিনি বলেন, শিশুটিকে বর্তমানে কামাল গাজির নিকট রেখেছি। এবং বর্তমানে শিশুটি কামাল গাজির স্ত্রীর দুগ্ধ পান করছেন। সকাল থেকে অদ্যাবধি কয়েকশো ফোন দেশ এবং বিদেশ থেকে এসেছে শিশুটিকে নেওয়ার জন্য। কিন্তু আমি অপেক্ষায় আছি শিশুটির প্রকৃত অভিভাবক যোগাযোগ করে কিনা। শিশুটির বয়স আনুমানিক তিন থেকে চারদিন হবে। শিশুটির প্রকৃত অভিভাবক না পেলে একজন ভালো গার্ডিয়ান দেখে তার কাছে হস্তান্তর করার চিন্তাভাবনা আছে বলে তিনি জানান।

Loading

শেয়ার করুন: