ফরিদগঞ্জে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ পথে পরীক্ষার্থীদের দূর্ভোগ

জসিম উদ্দিন:

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় কুমিল্লা শিক্ষাবোর্ডের ও দাখিল পরীক্ষা ঢাকা বোর্ডের অধীনে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় ২০২২ এসএসসি পরীক্ষায় ৫ হাজার ৭ শ ৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশগ্রহণ করছে ৫ হাজার ৬ শত ৪২ জন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ১০ টি কেন্দ্রে সকাল ১১টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলছে দুপুর ১টা পর্যন্ত। সকাল সাড়ে ৯টা থেকেই বিভিন্ন কেন্দ্রের সামনে পরীক্ষার্থীদের উপস্থিত থাকতে দেখা গেছে। উপজেলা সদরের ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত হয়, যাহা ফরিদগঞ্জে প্রথম সরকারি উচ্চ বিদ্যালয় অনুমোদিত হয়।

সুনাম ধন্য এই প্রতিষ্ঠান প্রবেশ পথের রাস্তাটি একটু বৃষ্টি হলে জনদূর্ভোগ দেখা দেয়, প্রতিষ্টানে যাওয়া ছাত্রছাত্রীদরা দূর্ভোগে পড়তে হয়, এতিহ্যবাহী প্রতিষ্ঠানের রাস্তাটি স্বাধীনতার ৫০ বছর পর সংস্কার হয়নি,এতে দিন দিন একটু বৃষ্টি হলেই জনদূর্ভোগ দেখা দেয়।

১৫ সেপ্টেম্বর কেন্দ্রে আশা এসএসসি পরীক্ষার্থীদের এভাবেই কাদায় ভরা বেহাল সড়ক ডিঙ্গিয়ে যেতে হয়েছে পরীক্ষার কেন্দ্রে। টানা বৃষ্টি এবং পরীক্ষার্থীদের বহন করা সিএনজি অটোরিকশায় চলাচলের কারনে দূর্ভোগ বেড়েছে বহুগুণ।

শেয়ার করুন: