ফরিদগঞ্জে পুড়ে যাওয়া ঘর পরিদর্শনে এমপি শফিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের কর্মকার বাড়ির হিন্দু সম্প্রদায়ের পুড়ে যাওয়া পরিত্যাক্ত বসত ঘর পরিদর্শন করেছেন স্থানীয় সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

২১ অক্টোবর বৃহস্পতিবার সকালে উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের কর্মকার বাড়ির বিরেশ্বরের ঘরটি পরিদর্শন কালে স্থানীয়দের উদ্দেশ্যে বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্থ ঘর বাড়ি নতুন করে নির্মানের জন্য প্রধানমন্ত্রী নিদের্শ দিয়েছেন। সেই ধারাবাহিকতায় আমি ইতিমধ্যেই উপজেলা নিবার্হী কর্মকর্তাকে বলেছি বিরেশ্বরের ঘরটি নির্মাণ করে দেয়ার জন্য।’

তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই ধারাবাহিকতা ধরে রেখে দেশকে উন্নয়নের পথে ধাবিত করছেন, ঠিক তখনই একটি গোষ্ঠী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই মাথাচাড়া দিয়ে উঠেছে। পূজার সময় একটি ঘটনাকে কেন্দ্র করে সুকৌশলে দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় স্থাপনায় হামলা করেছে। হিন্দু সম্প্রদায়ের বাড়ি ঘরে আগুন দিয়েছে। আমার নির্বাচনী এলাকা ফরিদগঞ্জ উপজেলায় পুজার সময় আমার নেতাকর্মীরা টানা ৭২ ঘন্টা রাতদিন সজাগ থেকে পাহারা দিয়েছে। যাতে কোন অপশক্তি আমাদের সম্প্রীতি বিনষ্ট করতে না পারে। কিন্তু দূর্গাপুজার পর গুপ্টি পূর্ব ইউনিয়নের কর্মকার বাড়ির এই ঘর আগুনে পুড়িয়ে দেয়া বা পুড়ে যাওয়ার মধ্যে দিয়ে সাদা পাঞ্জাবীতে কালো দাগ লাগানোর অপচেষ্টা করেছে বলে আমার ধারনা।’

আমি ধন্যবাদ জানাই চাঁদপুর জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ, জেলা পুলিশ এবং ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন ও পুলিশকে তারা দ্রুত ঘটনাস্থলে এসে সবকিছু দেখে গেছেন। আশা করছি তদন্ত কমিটি নিরপেক্ষ রির্পোট প্রদানের মাধ্যমে ঘটনার রহস্য উদঘাটন করবেন।

এসময় তার সাথে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, ইউপি চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী, আওয়ামীলীগ নেতা খাজে আহাম্মদ মজুমদার, গল্লাক আদর্শ কলেজের অধ্যক্ষ হরিপদ দাস, আ’লীগ নেতা জি এম হাছান তাবাচ্ছুম মাস্টার, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, যুগ্ম-আহ্বায়ক আল-আমিন আ’লীগ নেতা জাহাঙ্গীর পলোয়ান, ১নং ইউনিয়নের এমপি প্রতিনিধি বাহাউদ্দিন বাহার, ৩নং ইউনিয়নের এমপি প্রতিনিধি জানিবুল হক জুয়েল যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *