ফরিদগঞ্জে প্রতিবন্ধীর ওপর হামলায় পাল্টা-পাল্টি অভিযোগ

ফরিদগঞ্জ প্রতিবেদক:

ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলার শিকার হয়েছেন কাজী মিজানুর রহমান (৫২) নামে একজন শারীরিক প্রতিবন্ধী। এই ঘটনায় কে কেন্দ্র করে উভয় পক্ষ থানায় পাল্টা-পাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ঘটনার বিবরনীতে জানা যায়, পৌর এলাকার কাছিয়াড়া গ্রামের কাজী বাড়িতে দীর্ঘদিন ধরে মিজানুর রহমান ও কাজী কাউসারদের মাজে জমি সংক্রান্ত বিরোধ লেগে রয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে গত ১৩ মে সোমবার মিজানুর রহমান তার বাসস্থানের সামনে একটি মুরগীর ঘর নির্মাণ করছিলেন।

এসময় কাজী কাউসারের ছেলে দেশীয় অস্ত্রসহ তাদের উপর হামলা করছেন বলে অভিযোগ করেন তিনি। আহত অবস্থায় মিজানুর রহমান ডাক চিৎকার দিলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এ বিষয়ে কাজী মিজানুর রহমান থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

শারীরিক প্রতিবন্ধী মিজানুর রহমান বলেন, আমি পৈত্রিক ও খরিদ সূত্রে এই জমির মালিক। আমার জমিতে আমি কিছু করতে গেলেই কাউসারের ছেলে জয়, হত্যা মামলার প্রধান আসামি খুকি বেগম ও রেখা বেগম বাঁধা দিয়ে থাকে। এ বিষয়ে একাধিক বার এলাকার গন্যমান্য ব্যক্তি নিয়ে বিচার হয়েছে। তাদের অংশের হিসাব দিয়ে দেওয়া হয়েছে। তার পরও তারা আমার জমিতে আমি কিছু করতে গেলে কাউসার ও তার ছেলে জয়সহ ভাড়াটিয়া লোকজন এনে আমার ওপর হামলা করে। আমি এর সুষ্ট বিচার দাবি করছি।

অভিযুক্ত জয় ও খুকি বেগম বলেন, আমাদের জমির হিসাব আমরা এখনও পাইনি। তারা আমাদের জমির উপর কাজ করতে ছিলো তাতে আমরা বাঁধা দেই। উল্টো তারা আমাদের কে মারধর করেছে। আমরা তাদের বিরোদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছি।

থানার এসআই আনোয়ার বলেন, উভয় পক্ষের অভিযোগের ভিত্তিতে আমি ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের সাথে কথা বলেছি। তদন্ত চলমান অবস্থায় রয়েছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *