ফরিদগঞ্জে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ ॥

চাঁদপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ফরিদগঞ্জের চান্দ্রা বাজারে তদারকি অভিযান পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ০৩ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় সর্বমোট ৬০,০০০/-জরিমানা ও আদায় করা হয়।

বৃহস্পতিবার (৮ আগস্ট ) এ অভিযান পরিচালনা করে জরিমান আরোপ ও আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর হোসেন রুবেল। অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ,তারিখ ও এম আরপি,মেয়াদ উত্তীর্ণ মাছের ঔষধ থাকায় তিনি এ জরিমানা আরোপ ও আদায় করেন।

মো. নুর হোসেন রুবেল জানান,মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ও মূল্য তালিকা না থাকায়ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লঙ্ঘনজনিত অপরাধে ঢাকা বেকারি অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার প্রক্রিয়াকরণের দায়ে ২০ হাজার টাকা,তারিখ ও এম আরপি না থাকায় চট্টগ্রাম বেকারীকে ২০ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ মাছের থাকায় মীনা ট্রেডার্স কে ২০ হাজার টাকা সর্বমোট ৩ টি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এই সময় উপস্হিত ছিলেন ফরিদগঞ্জ থানার পুলিশ প্রশাসন । ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে

শেয়ার করুন: