ফায়ার সার্ভিসের প্রত্যেক সদস্যের পেশাগত ভূমিকা প্রশংসনীয়: এডিসি মাহমুদ জামান

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর বীর ফাইটাররা জনগণের কল্যানে ঝাঁপিয়ে পড়ে, যা প্রশংসনীয়। সেই সাথে চাঁদপুরের ফায়ার সার্ভিসের কর্মীরাও সুনামের সাথে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় শহরের স্টেডিয়াম রোড ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স স্টেশন উত্তর কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,বিপদকালিন সময়ে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মানুষের জানমাল রক্ষা এগিয়ে আসেন। শুধু আগুন নেভানোর কাজই নয়, ফায়ার সার্ভিসের প্রত্যেক সদস্য সকল দূর্ঘটনায় এগিয়ে এসে জনগণের কল্যাণে কাজ করেন।

এডিসি বলেন, চাঁদপুরে যেসব সমস্যা রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে দূর্ঘটনার সময় মহল্লায় গাড়ী প্রবেশ করতে পারে না। ভবন নির্মাণের সময় অবশ্যই ফায়ার সার্ভিসের সরেজমিন তদন্ত ও অনুমোদন থাকতে হবে।

তিনি আরো বলেন, এই বাহিনীর প্রত্যেক দায়িত্বশিল সদস্য সর্বদা নিজেদের প্রস্তত রাখেন মানুষের বিপদে সাহায্যে হাত বাড়িয়ে দিতে। তাই উদ্ধার, অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন কার্যক্রম সর্ম্পকে জনসাধারণকে অবহিতকরণ ও জনসচেতনতা সৃস্টি করতে হবে।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে সপ্তাহের শুভ সূচনা হয়। পরে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মো.হাবিবুর রহমান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের সহকারী উপ-পরিচালক মো.ফরিদ উদ্দিন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.