ফেব্রুয়ারি প্রথম সপ্তাহে চাঁদপুরে করোনা ভ্যাকসিন প্রধান শুরু হবে: জেলা প্রশাসক

চাঁদপুরে করোনাভাইরাস (কোভিড ১৯) ভ্যাকসিনের প্রাপ্তি সাপেক্ষে ভ্যাকসিন বিতরণ নিশ্চিতকরণ সংক্রান্ত প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ জানুয়ারি সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

তিনি বলেন, করোনা মহামারীর কারণে সারা বিশ্ব থমকে আছে। লাখ লাখ মানুষ প্রাণ হারিয়েছে এবং হারাচ্ছে। এর একমাত্র সমাধান হলো করোনা ভ্যাকসিন। ইনশাআল্লাহ আগামি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে চাঁদপুরে ভ্যাকসিন প্রদান শুরু হবে। তাই স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত নির্দেশনা মোতাবেক সবাই যাতে ভ্যাকসিন পায় সেজন্য সকলে মিলে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

এছাড়াও ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরুর জন্য তালিকা প্রস্তুত, ভ্যাকসিন সংরক্ষণ, ভ্যাকসিন প্রদান ইত্যাদি কার্যক্রম স্বাস্থ মন্ত্রণালয় ও স্বাস্থ অধিদপ্তরের নির্দেশনা মেনে সঠিকভাবে পরিচালনার জন্য বিস্তারিত আলোচনা এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয় আলোচনা সভায়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মো: আসাদুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ,স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, জেলা বেসরকারি হাসপাতাল মালিক প্রতিনিধিদের মধ্যে ডা: শহীদুল্লাহ, জেলা আনসার কমান্ড্যান্ট মো. ইব্রাহীম খলিল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: সাহাবউদ্দিন, জেলা শিক্ষা অফিসারের প্রতিনিধি সহকারী বিদ্যালয় পরিদর্শক লিটন কান্তি দাসসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জাতীয় গনমাধ্যম থেকে জানা গেছে চাঁদপুর জেলায় প্রথম পর্যায়ে দুই লাখ ৫১ হাজার ৫৯২ জন করোনা ভ্যাকসিন দেয়া হবে।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *