বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে নিরীহ মানুষের সেবায় লিগ্যাল এইড : বিচারপতি জাহাঙ্গীর

নিজস্ব প্রতিনিধি ॥

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন বলেছেন , বিনা স্বার্থে সাধারণ মানুষের জন্য কাজ করাই আমাদের প্রত্যেকের লক্ষ থাকা প্রয়োজন । প্রান্তিক অস্বচ্ছল জনগণ যাতে বিনা পয়সায় আইনগত সহায়তা পায় সে লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিগ্যাল এইড আইন প্রণয়ন করেছেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে নিরীহ মানুষের সেবায় লিগ্যাল এইড।
তিনি চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ মাঠে আয়োজিত লিগ্যাল এইড কমিটির মতবিনিময় সভায় সোমবার সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, লিগ্যাল এইডের মাধ্যমে ছোট খাটো স্থানীয় বিরোধ নিষ্পত্তি করতে ইউনিয়ন ও উপজেলা কমিটির ভূমিকা অপরিহার্য রাখতে পারে। এর পরেও যে সকল বিষয় স্থানীয়ভাবে নিষ্পত্তি সম্ভব নয় সেইগুলো জেলা লিগ্যাল এইড কমিটির কাছে পাঠালে সরকারি খরচে অস্বচ্ছল জনগণকে আইনি সহায়তা দেয়া হয়।

উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে জেলা সিনিয়র যুগ্ম জজ সাকিব হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরীর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান, জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান, বিচারক ( জেলা জজ) জান্নাতুল ফেরদাউস চৌধুরী,চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শামছুল ইসলাম,পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফারহানা ইসলাম, জিপি আব্দুর রহমান, জেলা আইনজীবি সমিতি সভাপতি এডভোকেট মোঃ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল মামুন,পিপি অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী, নারী ও শিশু নির্যাতন বিশেষ পিপি অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবু প্রমুখ ।

শেয়ার করুন: