বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে চাঁদপুর জেলা প্রশাসনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক॥

যথাযথ মর্যাদা ও উৎসবমূখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

এদিন সকাল ৭ টায় চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ৯ টায় ’মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন” এবং ৬১টি স্টল পরিদর্শন করা হবে। সকাল সাড়ে ৯ টায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ৫০টি জাতীয় পতাকা নিয়ে সুবর্ণজয়ন্তী র‌্যালি অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে আলোচনা সভা ,সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ, স্ব স্ব প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানে কেক কাটা ও মিস্টি বিতরণ করা হবে।

দুপুরে হাসপাতাল, কারাগার,সরকারি শিশু পরিবার,এতিমখানা,সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধী স্কুলে মিষ্টান্ন বিতরণ ও উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে মুক্তিযোদ্ধাদের ও সুবিধবঞ্চিত শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা, দিনব্যাপী বঙ্গবন্ধুর জীবনীর ওপর বিভিন্ন পুস্তক ও ছবি প্রর্দশনী, বিভিন্ন মসজিদ ও ধর্মীয় উপসনালয়ে মিলাদ মাহফিল, দোয়া প্রার্থনা, শিশু সদন শিশু পরিবার ও শিশু বিকাশ কেন্দ্রে উন্নত মানের খাবার পরিবেশন করা হবে। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করাসহ নানা কর্মসূচি পালন করা হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.