বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি: মেয়র নাছির উদ্দিন আহমদ

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে চাঁদপুর ক্লাব মিলনায়তনে জেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমদ।

তিনি তার বক্তব্যে বলেন, বাঙ্গালী জাতী ছিল একটি ঘুমন্ত জাতী। এই বাঙ্গালী জাতী কখনও স্বাধীন ছিল না। নির্যাতিত, নিপিড়িত, ঘুমন্ত এ জাতীকে জাগ্রত করেছিলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সঠিক নেতৃত্বের কারনে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল স্বাধীন স্বার্ভভৌমত্ত্ব বাংলাদেশ। ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারে শুধু হত্যা করা হয়নি। একটি স্বপ্নকে হত্যা করা হয়।

তিনি আরো বলেন, সাম্প্রদায়িক শক্তি এখনও সক্রিয় রয়েছে। আমাদেরকে সচেতন হতে হবে। আওয়ামীলীগ পরিবারকে ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রতিটি নেতা-কর্মীকে একত্রিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনা কে সহযোগীতা করতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ইউসুফ গাজী, শহিদ উল্ল্যাহ মাষ্টার, আব্দুর রশিদ সর্দার, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক।

জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সসম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর পরিচালনায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, সাধারণ সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধর, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, জেলা যুবমহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াস, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি শাহিদা বেগম, জেলা ছাত্রলীগ সভাপতি পারভেজ করিম বাবু।

আলোচনা সভা শেষে জাতীর জনক শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম মাও. মোশাররফ হোসেন।

এ সময় আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *