বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে কেউ বাঁধা দিলে আমরা ঘরে বসে থাকবো না: মেয়র জুয়েল

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড.জিল্লুর রহমান জুয়েল বলেন,যে ব্যাক্তি স্বাধীনতার জন্য নিজের সারাটা জীবনের বেশির ভাগ সময় জেলে কাটিয়েছেন তিনি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এক খণ্ড স্বাধীন ভূখণ্ডের জন্য জেলে কাটিয়েছেন। তিনি ছিলেন আমাদের প্রতীকি। সেই প্রতীকির ওপর যখন হামলা, ভাঙচুর হয় তখন কেউ ঘরে বসে থাকতে পারেনা। তাই চাঁদপুর থিয়েটার ফোরাম আজকে মানববন্ধন করছে। চাঁদপুরের মাটিতেও বঙ্গবন্ধুর ভাস্কর্য করা হবে। যদি কোনো অপশক্তি হামলা ও ভাঙচুর করতে চায় আমরা চুপ করে বসে থাকবো না। আমরা তাদের জবাব দিব।

৮ ডিসেম্বর মঙ্গলবার বিকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সামনে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদে চাঁদপুর থিয়েটার ফোরামের আয়োজনে মানববন্ধন ও গণ সংগীত পরিবেশন করা হয়েছে।

মেয়র আরও বলেন,কুষ্টিয়ায় যারা ভাস্কর্য ভাঙচুর করেছে তাদের কোন ধর্ম নেই। এটি আর্ন্তজাতিক চক্রের চক্রান্ত। তাদের নির্দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করা হয়েছে। তারা ইসলামের বিরুদ্ধে দাড়িয়েছে। আমরা স্বাধীন ভূখন্ডে দাড়িয়ে আছি। আমরা জানি এই চক্রটি কোনো ভাবেই দাড়াঁতে পারবে না। আমরা প্রতিবাদ করি, করবো। প্রজম্মকে সত্যিকার ইতিহাস শিক্ষা দিবেন। চাঁদপুর পৌরসভা সাংস্কৃতিক কর্মকাণ্ডে আছে এবং থাকবে। এ মৌলবাদী চক্রকে আপনাদের মাধ্যমে প্রতিহত করবে।

চাঁদপুর থিয়েরার ফোরামের সভাপতি শহীদ পাটোয়ারীর সভাপতিত্বে ও স্বরলিপি নাট্য দলের প্রতিষ্ঠাতা সভাপতি এম আর ইসলাম বাবুর ও পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথীর বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল।

এ সময় আরো বক্তব্য রাখেন জয় রাম রায় ।এ সময় উপস্হিত ছিলেন সুকদেব রায়, শরীফ চৌধুরী, আজিত দত্ত, গবিন্দ মণ্ডল, কার্তীক সরকার, তবিবুর রহমান রিংকু, মজিবুর রহমান, দেব ভদ্র সরকার বিজয়, দীলিপ দাসসহ প্রমুখ। মানববন্ধন শেষে ৮ ডিসেম্বর চাঁদপুর মুক্ত দিবস উপলক্ষে অঙ্গিকারে শ্রদ্ধাঞ্জলী প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *