বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে কচুয়ায় মিছিল

নিজস্ব সংবাদদাতা :

কুষ্টিয়ায় রাতের অন্ধকারে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানধীন ভাস্কর্য ভাংচুর করার প্রতিবাদে কচুয়ায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৬ ডিসেম্বর রবিবার রহিমানগরে আওয়ামী লীগ ও অংগ সংঠনের উদ্যোগে এবং কচুয়া পৌরসভায় আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগ পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বিক্ষোভ মিছিল রহিমানগর বাজার প্রদক্ষিন শেষে উত্তর বাজারে সমাবেশে মিলিত হয়। এ সময় সমাবেশে বক্তাগন রাতের অন্ধকারে কুষ্টিয়ায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মানাধীন ভাস্কর্য ভাংচুরকারীদের অচিরেই গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান এবং মামুনুল হকের স্বাধীনতা বিরোধী উগ্রবাদী বক্তব্যের তীব্র নিন্দ ও প্রতিবাদ জানায়।

উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সোহাগ উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো:আমির হোসেন, সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন,ইউনিয়ন আওয়মী লীগের সাধারন সম্পাদক মো: বিল্লাল হোসেন,যুবলীগ নেতা জহির মোল্লা,বিজন সরকার,ছাত্রলীগ নেতা সফিকুল ইসলাম চৌধুরী প্রমূখ।

সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন বলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী নির্দেশে আমরা কচুয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি।

উপজেলা যুব লীগের আয়োজনে বিক্ষোভ মিছিল কচুয়া পৌরসভার গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় প্রাঙ্গনে সমাবেশ মিলিত হয়।পৌর যুবলীগের আয়োজনে বিকেলে কচুয়া বিশ্বরোডে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এদিকে সকালে উপজেলা ছাত্রলীগের আয়োজনে বিক্ষোভ মিছিল পৌর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে আওয়ামী লীগ দলীয় কার্যালয় প্রাঙ্গনে সমাবেশে মিলিত হয়।

এ সময় সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকার,সিনিয়র যুগ্ম আবায়ক সোহাগ উদ্দীন,যুগ্ম আহবায়ক শুভজিৎ দাস,মেহেদী হাসান বিএসসি মোসলোউদ্দিন রিমু,পৌর ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন দিপু,বঙ্গবন্ধু সরকারি কলেজের শাখা ছাত্রলীগের সভাপতি মাসুদ মজুমদার অনিক,সাধারন সম্পাদক এসএম নোমান প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *