বঙ্গবন্ধুর স্বপ্নকে সত্যি করতে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে : মুহম্মদ শফিকুর রহমান এমপি

নিজস্ব প্রতিবেদক :

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদগঞ্জে ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুাষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেন, ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে আওয়ামীলীগের রাজনীতি, পরবর্তী আওয়ামীগের নেতৃত্ব দিয়ে একটি দেশের মানুষকে স্বাধীনতার স্বপ্ন দেখানো এবং সর্বশেষ তার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন দেশের অভ্যুদয়।

তিনি আরো বলেন, পরে যুদ্ধবিধ্বস্ত দেশকে সুখি সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয় এই সবকিছুই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রবল দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত। যদিও পাকিস্তানী প্রেত্মারা বঙ্গবন্ধুকে তার সর্বশেষ স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। কিন্তু তারই উত্তরসুরি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার পদাংক অনুসরণ করে দেশকে এগিয়ে চলেছেন। আজ যারা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত তাদের উচিত বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে নিজেদের দেশের সেবায় বিলিয়ে দেয়া। পড়ালেখার সাথে সাথে দেশকে এগিয়ে নেয়ার জন্য সুষ্ঠু রাজনীতি করতে হবে। মোটকথা বঙ্গবন্ধুর স্বপ্নকে সত্যি করতে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে।

ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি কামরুল হাসান পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আল আমিনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা খাজে আহমেদ মজুমদার, যুবলীগ আহ্বায়ক আবু সুফিয়ান , যুগ্মআহ্বায়ক হেলাল উদ্দিন, আল আমিন পাটওয়রী, আওয়ামীলীগ নেতা জিএম হাসান তাবাচ্চুম, মোহাম্মদ হোসেন মিন্টু, জাহাঙ্গীর পলোয়ান, ইসমাইল পাটওয়ারী, সাবেক প্যানেল মেয়র খলিলুর রহমান,
ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগ সভাপতিগাজী আলী নেওয়াজ,সাধারণ সম্পাদক হৃদয় গাজী, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ সভাপতি ছাত্রলীগ মনির হোসেন,উপজেলা ছাত্র লীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল হোসেন, আল-আমিন মিজিযুগ্ম-সাধারণ সম্পাদক রাসেল মিয়াজি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শরিফ হোসেন খান,মাহমুদুল হাসান মিরাজ, আলাউদ্দিন ভূঁইয়া,সাহাবুদ্দিন টিপু, পি এম আলাউদ্দিন, নজরুল ইসলাম সুমন, পুতুল সরকার, রফিকুল ইসলাম, জানিবুল হক জুয়েলসহ বিভিন্ন ইউনিয়নের এমপি প্রতিনিধি, যুবলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন: