বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধাস্বরূপ জন্মদিনটিকে জাতীয় শিশু দিবস পালন করা হয়: জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

১৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এই সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন। এই দিন থেকে শুরু হবে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না। জাতির পিতার কষ্টার্জিত এ স্বাধীনতা যেন ম্লান না হয়, সেই বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকতে হবে। যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শিশুদের খুবই ভালবাসতেন। তাই তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধাস্বরূপ তাঁর জন্মদিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়।

তিনি আরো বলেন, এই দিনটি উদযাপনের জন্য বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। সকালে সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশবার তপোধ্বনি, জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পন করা হবে। এছাড়াও অন্যান্য কর্মসূচির পাশাপাশি রাত ৮টায় মাননীয় প্রধানমন্ত্রীর ভাষণ জেলা তথ্য অফিসের সহযোগিতায় শহরের গুরুত্বপূর্ণ স্থান থেকে সম্প্রচার করা হবে। একই সময়ে শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে আতশবাজির আয়োজন করা হবে। এছাড়াও ১৬ মার্চ থেকে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে আলোক স্বজ্জায় স্বজ্জিত করা হবে।

সভায় বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, (শিক্ষা ও আইসিটি) মো. দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া,কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম জহিরুল হায়াত, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার, জেলা তথ্য অফিসার মো. নুরুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্যাহ প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *