বঙ্গবন্ধু ম্যারাথনই বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া অনুষ্ঠান : এমপি রুহুল

মনিরা আক্তার মনি :

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ এর ডিজিটাল ম্যারাথন আয়োজন উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ম্যারাথন দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

৬ ফেব্রুয়ারি শনিবার সকালে উপজেলা পরিষদ বটছায়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ।

সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এমপি।
নুরুল আমিন রুহুল বলেন,সারা পৃথিবীতে বঙ্গবন্ধু ম্যারাথনই ২০২১ সালের সবচেয়ে বড় ক্রীড়া অনুষ্ঠান। ক্রীড়া ক্ষেত্রে এই ইভেন্ট একটা মাইলফলক হয়ে থাকবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসার জন্য দেশের তরুণ সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন নুরুল আমিন রুহুল এমপি।

তিরি আরো বলেন, বাঙালির অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি ছিলেন আপসহীন ও সত্যের প্রতি অবিচল। তিনি বাল্যকাল থেকে কোনো অন্যায়কে মেনে নেননি। শিশুকাল থেকে তিনি ছিলেন অত্যন্ত প্রতিবাদী।

তিনি বলেন,মানবতাবাদী এ মহান নেতা ফাঁসির মঞ্চে দাঁড়িয়েও আদর্শের সঙ্গে আপস করেননি। তিনি বাংলাদেশকে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন।

আরো বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান কামাল, ক্যাপ্টেন মুহাম্মদ সায়েম আকতার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রতন।

উপস্থিত ছিলেন সহকারী কমিশনার আফরোজা হাবিব শাপলা,উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াসউদ্দিন চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক সরকার মোহাম্মদ আলাউদ্দিন,বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক,উপজেলা যুবলীগের তথ্য ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া মানিক,চাঁদপুর জজ কোর্টের এপিপি এডভোকেট জসিম উদ্দিন,উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, ছেংগারচর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ, পৌর শ্রমিক লীগের সভাপতি সিরাজুল ইসলাম সরকার’সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *