বঙ্গমাতার জীবনী সম্পর্কে শিক্ষক-শিক্ষার্থীদেরকে জানতে হবে : নুরুল আমিন রুহুল এমপি

গোলাম সারওয়ার সেলিম:

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যডেভোকেট নুরুল আমিন রুহুল বলেন, আমরা সকলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সম্পর্কে কম-বেশি আমরা সকলেই জানি। কিন্তু বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রামের পিছনে যে মহীয়সী নারী সারা জীবন অবদান রেখেছেন তিনি তাঁর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেসা মুজিব। তখনকার সময়ে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে তৎকালীন ছাত্রনেতাদের ছায়ারমত আশ্রয় দিয়ে রেখেছিলেন বঙ্গমাতা।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত মাদকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে আমি মতলবকের গড়ে তুলতে চাই। যারা এখনো মাদকের সাথে জড়িত রয়েছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই,এই পথ ছাড়ুন। ভালো পথে আসেন।

২২ আগষ্ট বৃহস্পতিবার বিকালে মতলব দক্ষিণ উপজেলার মতলব নিউ হোস্টেল মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল ফাইনালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

উপজেলা শিক্ষা অফিস আয়োজিত ফাইনাল ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিদুল ইসলামের সভাপতিত্বে ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জহিরুল ইসলামের আলেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার একেএম শহিদুল হক মোল্লা।

এ সময়উপস্থিত ছিলেন থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি জেসমিন সুলতানা, সহকারি শিক্ষা অফিসার তানভীর হাসান, সেলিনা বেগম, মতলব প্রেসক্লাবের সভাপতি গোলাম সারওয়ার সেলিমসহ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারি শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ ।

ফাইনালে বঙ্গবন্ধু গোল্ড কাপে নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ড কাপে পূর্ব বাইশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। রানার্সআপ হয় যথাক্রমে মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দক্ষিণ খিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *