বর্তমান সরকারের ১৭ বছর মেয়াদে দেশে বিদ্যুৎ উৎপাদন হয়েছে ২৫ হাজার মেগাওয়াট : শিক্ষামন্ত্রী

আনোয়ারুল হক ॥

সাম্প্রদায়িক সম্প্রীতি যারা বিনষ্ট করতে চেয়েছে, এর সাথে যারা যুক্ত আছে, আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত করছেন, যারা যুক্ত এর সাথে, প্রত্যেকেই আটক হবেন। অশুভ শক্তি যত শক্তিশালীই হোক তারা জয়ী হতে পারবে না। এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য বর্তমান সরকার বদ্ধ পরিকর। গতকাল শনিবার ২৩ অক্টোবর চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি একথাগুলো বলেন।

তিনি আরও বলেন, অশুভ শক্তিরা সবসময়ই এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য বিভিন্ন সময় চেষ্টা চালিয়েছে। কখনোই এই শক্তি সফল হতে পারবে না। ৭১এ এ অশুভ শক্তি পরাজিত হয়েছে, এখনো হবে না । গোয়েন্দা সংস্থা কাজ করে যাচ্ছেন । এ বিষয়ে তদন্ত করছেন। সহসাই সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় আনা হবে।

তিনি শনিবার সকাল সাড়ে ১০টায় চাঁদপুর সদর উপজেলার ২ নং আশিকাটি ইউনিয়স্থ চাঁদপুর পল্লি বিদ্যুৎ সমিতি ২ এর নতুন ভবন উদ্ভোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য প্রদানকালে তিনি বলেন, বিদ্যুৎ উন্নয়নে সরকার সর্বদা কাজ করে যাচ্ছেন। বিগত সময়ে ১শ’ বছরের বিবর্তনে ১৬ শত মেঘাওয়াট থেকে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ১৭ বছরে বিদ্যুৎ উৎপাদন হয়েছে ২৫ হাজার মেগাওয়াট।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এই দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন একটি মহল যারা বাংলাদেশের বিপক্ষে তারা বিভিন্নভাবে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা জানে,গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার পরিবর্তন করতে পারবে না। এজন্যই তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। যে কোন দেশের উন্নয়নের বিদ্যুৎ অপরিহার্য। বর্তমান সরকার সে অপরিহার্যতাকে গুরুত্ব দিয়ে বিদ্যুত উৎপাদন করে যাচ্ছে। প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে আড়াই একর জমির উপর নির্মিত অফিস ও আবাসিকসহ নির্মিত এ ভবনগুলো এ এলাকায় নান্দনিক পরিবেশের সৃষ্টি হয়েছে।
চলমান শিক্ষা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে শিক্ষামন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে বিশ্বের অনেক দেশ আবার করোনাকালীন তৃতীয় ঢেউ পার করছে। অনেক দেশেই আবার সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

তিনি জানান, নতুন করে ক্লাসের সংখ্যা বাড়ানোর কোনো সুযোগ নেই, কেননা আমাদের প্রত্যেক ক্লাসে শিক্ষার্থীর সংখ্যা অনেক, ক্লাসের সংখ্যা বাড়াতে হলে সেই সাথে শিক্ষক প্রয়োজন। সেদিকে আমাদের স্বল্পতা রয়েছে। এছাড়াও আমাদেরকে সকলকে স্বাস্থ্যবিধির কথা মানতে হবে। যেহেতু সামনে চলমান এসএসসি ও এইচএসসি পরীক্ষা রয়েছে এর পর জানুয়ারি থেকে আমরা ক্লাসের সংখ্যা বাড়ানোর চিন্তাগুলো করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস, পুলিশ সুপার মিলন মাহমুদ (বার), জেনারেল ম্যানেজার দেব কুমার মালু।

চাঁদপুর পল্লী বিদ্যু সমিতি ২ এর বোর্ড সমিতির সভাপতি মোঃ আলী আজম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌর মেয়র এডভোকেট জিল্লুর রহমান জুয়েল, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মু্ক্িতযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডিও পাটোয়ারী, এডভোকেট মুজিবুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, মতলব উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি মোঃ ইকবাল পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজী, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, আশিকাটি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বিল্লাল হোসেন মাষ্টার, বিষ্ণুপুর ইউনিয়নের চেয়ারম্যান নাছির উদ্দিন খান শামিমসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *