বাংলাদেশে উন্নয়নের অন্যতম অংশিদার সাংবাদিকরা : মেজর (অব:) রফিকুল ইসলাম এমপি

আনোয়ারুল হক॥

চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে হাজীগঞ্জে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) সমাবেশে প্রথম অংশের প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারীর সভাপ্রধানে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রহিম বাদশা। উক্ত অনুষ্ঠানে জেলার সকল উপজেলার প্রায় ২ শাতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে মেজর অব রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, কোন ঘটনা নিয়ে নিউজ করে দিলেই দায়িত্ব পালন হয় না। ঘটে যাওয়া ঘটনার পিছনে লেগে থেকে এর ফলোআপ করাসহ তথ্য উপাত্ত সংগ্রহ করে নিউজ করতে হয়। পাঠক যে কোন নিউজের ফলোআপ জানতে চায়,এজন্য আপনারা সংবাদের ফলোআপে থাকবেন,এতে করে সংবাদপত্রের মান বাড়ে। মানবসেবা আমাদের সবার ব্রত হওয়া উচিত। আমি মানবসেবার জন্য রাজনীতিতে এসেছি। নিজের জন্য নয়, মানুষের সেবা করলে কিংবা মানুষের মুখের হাসিতে আমি আনন্দ পাই। পার্থিব জীবনের সুখ কোন সুখ নয়।

হাজীগঞ্জ বাজারস্থ মকিমউদ্দিন সপিং সেন্টারের “ফুড লাভার্সে” অনুষ্ঠিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, দেশের মানুষের ভাগ্য উন্নয়নে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করে যাচ্ছে। যার ফলে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এই উন্নয়ন কার্যক্রমের অন্যতম অংশিদার সাংবাদিকরা। তাদের পজেটিভ লেখনির মাধ্যমে বহিঃবিশ্বে দেশের ভাবমূর্তি যেমন উজ্জ্বল হচ্ছে, তেমনি দেশ ও জাতির পক্ষে বিভিন্ন দিক তুলে ধরার মাধ্যমে সরকারের উন্নয়ন কার্যক্রম গতিশীল করছে।

এ সময় মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম সাংবাদিকদের সহযোগিতা চেয়ে সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরার আহবান জানান এবং সেই সাথে সাংবাদিকদের সংগ্রামী জীবনের মূল্যায়ন চেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সৃ-দৃষ্টি কামনা করেন। বক্তব্যে তিনি হাজীগঞ্জ ও শাহরাস্তি প্রেসক্লাবের জন্য ভূমিসহ ভবন এবং চাঁদপুর প্রেসক্লাবের কনফারেন্স রুম স্থাপনে সার্বিক সহযোগিতার কথা উল্লেখ করেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও ফরিদগঞ্জ সার্কেল) মো. সোহেল মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত ও সিনিয়র সদস্য মুনির চৌধুরী, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ড. মো. আলমগীর কবির পাটওয়ারী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, হাজীগঞ্জ প্রেসক্লাবের পক্ষে সভাপতি গাজী সালাউদ্দিন, সাবেক সভাপতি মহিউদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবীব অরুন,উপজেলা আওয়ামলীলীগের সহ-সভাপতি আলহাজ্ব সেলিম মিয়া,অধ্যপক সেলিম, অধ্যাপিকা ফাতেমা বেগম, চাঁদপুর প্রেসক্লাবের সকল সাংবাদিক, জেলা অন্য সকল উপজেলার প্রেসক্লাব নেতৃবৃন্দ, হাজীগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের ২ অংশে সাংবাদিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ড. আলমগীর করিব পাটোয়ারী। বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি,সাবেক সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, মোহাম্মদ এএইচএম আহসান উল্লাহ প্রমূখ। দিনব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *