বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের আজ চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন

স্টাফ রিপোর্টার ॥

‘মুক্ত করো ভয়, আপনা মাঝে শক্তি ধরো, নিজেরে করো জয়’ এ শ্লোগানকে ধারণ করে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন-২০২২ আজ ১১ ফেব্রুয়ারি চট্টগ্রাম শহরের দামপাড়াস্থ জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

স্বাস্থ্যবিধি মেনে সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও ফেডারেশানের পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে। চট্টগ্রাম বিভাগীয় সম্মেলনে চট্টগ্রাম বিভাগের ৫৩টি নাট্যদলের প্রতিনিধি (কাউন্সিলর) ও নাট্যবন্ধুরা অংশ নিচ্ছে।

চাঁদপুর জেলা সদরের বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানভুক্ত নাট্যসংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠী, অনন্যা নাট্যগোষ্ঠী, চাঁদপুর ড্রামা, অনুপম নাট্যগোষ্ঠী ও বর্ণমালা থিয়েটার এবং স্বরলিপি নাট্যদলের ১৬ জন নাট্যজন ও নাট্যশিল্পী প্রতিনিধি হিসেবে অংশ নিচ্ছে। সম্মেলনে থাকছে উদ্বোধনী অনুষ্ঠান, গুণিজন সম্মাননা প্রদান ও সাংগঠনিক অধিবেশন। দুপুরে নামাজ ও খাবার বিরতীর পর সাংগঠনিক অধিবেশন শুরু হয়ে সন্ধ্যার পর তা শেষ হবে।

সম্মেলনে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও চট্টগ্রাম মহানগরের বেশ ক’জন নাট্যবোদ্ধা ও নাট্যজন উপস্থিত থাকবেন। চট্টগ্রাম মহানগর ছাড়াও চাঁদপুর, লক্ষ্মীপুর, কুমিল্লা, কক্সবাজার, ফেণী, নোয়াখালী, রাঙামাটি ও বান্দরবানের অসংখ্য নাট্যবন্ধুরা অংশ নেবে।

সম্মেলনকে সুন্দর ও সার্থক করার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনে সভাপতিত্ব করবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের প্রেসিডিয়াম সদস্য (চট্টগ্রাম) মোসলেহ উদ্দিন শিকদার লিটন ও সঞ্চালনা করবেন সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) সাইফুল ইসলাম বাবু। এছাড়া সমন্বয়ের দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় পরিষদের সদস্য (চট্টগ্রাম) শহীদ পাটোয়ারী।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.