বাগাদী দরবার শরীফে ইফতার মাহফিল

কে এম মাসুদ রানা:

বাগাদী দরবার শরীফের মরহুম পীরে কামেল, কুতুবুজ্জামান শাহসুফি মরহুম আলহাজ মাওলানা আরিফ উল্যাহ খান (রহঃ) এর ৭ম ওফাত দিবস উপলক্ষে সওয়াব রেসানী ও ইফতার মাহফিল ২৭ রমজান শুক্রবার বাগাদী দরবার শরীফে অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের ঐতিহ্যবাহী বাগাদী দরবার শরীফে মরহুম পীর সাহেব হুজুরের রুহের মাগফেরাত কামনা করে হাজার হাজার ধর্মপ্রান মুসুল্লি হুজুরের ভক্ত আশেকান, খাদেম ও পীরভাইদের উপস্থিতিতে মাহফিলে দোয়া মোনাজাত করেন বাগাদী দরবারের পীর,সাহেবজাদা ও হুজুরে খলিফা আলহাজ মাওলানা আশেকুল আরেফিন সিদ্দিকী সাহেব।

দোয়াপুর্ব আলোচনায় উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বাগাদী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন গাজী বিল্লাল, বাগাদী আহমদিয়া ফাজিল মাদ্রাসার সাবেক উপাধ্যক্ষ আলহাজ মাও. আহসান উল্যাহ খান, এছাড়াও অসংখ্য আলেম ওলামা, পীর মাশায়েখগন উপস্থিত ছিলেন।

পীর সাহেব হুজুরের মাজার প্রঙ্গনে দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, পীরে কামেল মরহুম আলহাজ আরিফ উল্যাহ খান (রহঃ) ছিলেন এই অঞ্চলের মানুষের মাথার তাজ। তিনি ছিলেন এই জামানার একজন মুজাদ্দিদ, জামানার সংস্কারক। তিনি তার সারা জীবন ইসলামের খেদমতে, মানুষের খেদমতে জীবন অতিবাহিত করেছেন। কোরআন সুন্নাহভিত্তিক জীবন পরিচালনায় মানুষকে ছবক দিয়েছেন।

দোয়া মাহফিলে সার্বিক তত্তাবধায়নে ছিলেন, মরহুম পীর সাহেব কেবলার সাহেবজাদা পীরজাদা মেহেদী হাসান খান ও পীরজাদা জুনায়েদ উল্যাহ খান।

শেয়ার করুন: