বাগাদী নানুপুর দরবার শরীফের উদ্যোগে ওয়াজ ও দোয়ার মাহফিল

স্টাফ রিপোর্টার :

চাঁদপুর সদর উপজেলা বাগাদী নানুপুর পশ্চিম সকদী খানকায়ে মোহাম্মদীয়া দরবার শরীফের উদ্যোগে আলহাজ মাও. শাহ সূফী এ.কে.এম ওয়াজিহুল্লাহ (রহ.) এর ২৭ ও তার সাহেবজাদা শাহ সূফী আলহাজ মাও. মোহাম্মদ বিন ওয়াজিহুল্লাহ (রহ.) এর ২য় বার্ষিক আজিমুশশান ইসালে সাওয়াব ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকাল ৩টা হতে রাত ব্যাপী ইমান ও আমল, দ্বীন ও দুনিয়ার ও আখিরাত সম্পর্কে মাহফিলে ওয়াজ নসিহত করা হয়।
ফজর বাদ আখেরি মোনাজাত পরিচালনা করেন পীরে কামেল আওলাদে পীর আলহাজ মাও. শাহ আহ্মাদ বিন ওয়াজিহুল্লাহ।

এসময় মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাগাদী ইউপি চেয়ারম্যান আলহাজ মো. বেলায়েত হোসেন গাজী (বিল্লাল), ব্যবসায়ী আনিসুর রহমানসহ আরো অনেকে।
মাহফিলে আরো বক্তব্য রাখেন পীর মুফতি জসিম উদ্দিন মুজাহেদী, মাও. আলমগীর হোসেন যুক্তিবাদী, আলহাজ মাও. শহীদ হাসান রুহানীসহ ওলামায়ে কেরামগণ।

পরে দেশের শান্তি ও কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিল সমাপ্ত হয়।
অন্যদিকে চান্দ্রা বাখরপুর জনতা বাজার তালিমুল কোরআন হাফেজিয়া মাদ্রাসা ও এলাকাবাসীর উদ্যোগে ২য় বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। গত মঙ্গলবার মাহফিলে শিক্ষক মাও. নজরুল ইসলামের সভাপতিত্বে এবং হাফেজ আব্দুল আল মামুন সিদ্দিকী ও হাফেজ শরীফ মাহমুদের যৌথ পরিচালনায় মাহফিলে বক্তব্য রাখেন মাও. খাজা অলিউল্যাহ, মুফতি আলাউর রহমান হাবিব, মাও. এটিএম মোস্তফা হামিদীসহ ওলামায়ে কেরামগণ।

মাহফিলে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অত্র মাদ্রাসার মোহতামিম হাফেজ ক্বারী আব্দুল আজিজ চাঁদপুরী।

পরে দেশের শান্তি ও কল্যাণ কামনায় আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে মাহফিল সমাপ্ত হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.