বিএনপি নেতা ইঞ্জি. মমিনুল হকের জামিন

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরের হাজীগঞ্জে যুবদলের মিছিল থেকে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় পুলিশের দায়েরকৃত মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক এবং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রহিমকে জামিন দিয়েছে আদালত।
গতকাল রোববার দুপুরে চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কার্তিক চন্দ্র ঘোষ এর আদালতে আসামীরা স্বেচ্ছায় হাজির হলে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।

গত ২৯ অক্টোবর রাতে হাজীগঞ্জ থানার এসআই আজিজ বাদী হয়ে বিএনপি ও যুবদলের ৫ শতাধিক নেতা-কর্মীর নামে এ মামলা করেন।

মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. কামাল উদ্দিন, অ্যাড. সেলিম আকবর ও অ্যাড. ওমর ফারুক টিটু।

জানা যায়, যুবদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ২৯ অক্টোবর বিকেলে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে উপজেলা ও পৌর যুবদল। র‌্যালিটি টোরাগড় থেকে শুরু হয়ে হাজীগঞ্জ বাজারে এলে পূর্ব বাজারে ব্রিজের ওপর পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় পুলিশ মিছিলকে ছত্রভঙ্গ করতে টিয়ারসেল নিক্ষেপ ও ফাঁকা গুলি করে। এই ঘটনার রাতে হাজীগঞ্জ থানার এসআই আজিজ বাদী হয়ে বিএনপি ও যুবদলের ৫ শতাধিক নেতা-কর্মীর নামে এ মামলা করেন।

এ মামলায় ৩০ অক্টোবর ২২জনকে গ্রেফতার করে চাঁদপুর আদালতে প্রেরণ করে হাজীগঞ্জ থানা পুলিশ। এরপরে আরো ৩জনকে গ্রেফতার করা হয়। আটক ২৫ জন আসামীই জামিনে মুক্তি পান।

একই মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য লায়ন ইঞ্জিনিয়ার মমিনুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রহিম পাটওয়ারীসহ ১৮৬ জনকে এজাহার নামীয় ও ২৫০ থেকে সাড়ে ৩শ নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়।

শেয়ার করুন: