বিএনসিসি ময়নামতি রেজিমেন্টের ব্যবস্থাপনায় চাঁদপুরে গণসচেতনতামূলক কার্যক্রম

মেঘনা পাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজে মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ১১ টায় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্টের সার্বিক ব্যবস্থাপনায় এবং চাঁদপুর সরকারি কলেজ বিএনসিসি প্লাটুনের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপনের এর অংশ হিসেবে কোভিড-১৯ প্রতিরোধে গণসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হয়।

উদ্বোধন পর্বে বক্তব্য রাখেন ময়নামতি রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল সালাহ্উদ্দিন আল মুরাদ, জি এবং চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ। লেফটেন্যান্ট কর্ণেল সালাহ্উদ্দিন আল মুরাদ, জি তাঁর বক্তব্যে গভীর শ্রদ্ধার সাথে স্বরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল বীর সেনানীকে। তিনি এই কোভিড-১৯ সময়ে বিএনসিসি এর বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

অধ্যক্ষ অসিত বরণ দাশ ময়নামতি রেজিমেন্টসহ বিএনসিসি এর সকল ক্যাডেটকে ধন্যবাদ জানান। বিভিন্ন জাতীয় দিবস সমূহে বিএনসিসি ক্যাডেটগণ যে অক্লান্ত পরিশ্রম করে অনুষ্ঠানকে সুন্দর ও সার্থক করে তোলে, তা তিনি কৃতজ্ঞতা চিত্তে স্বরণ করেন। তিনি আরও বলেন, ‘‘বিএনসিসি অত্যন্ত সুশৃঙ্খল একটি হউনিট। তাদের আজকের এই কার্যক্রমে জনগণ অবশ্যই উপকৃত হবে। অতীতেও বিএনসিসি চাঁদপুর সরকারি কলেজ ইউনিট কোভিড-১৯ প্রতিরোধে বিভিন্ন ধরণের কর্মসূচী গ্রহণ করেছে যা সর্বমহলে প্রসংশিত হয়েছে। আমি এর সাফল্য কামনা করি এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।’’

চাঁদপুর পৌরসভার সদ্য নির্বাচিত মেয়র অ্যাড.জিল্লুর রহমান জুয়েল সভাস্থলে আসলে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, রেজিমেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল সালাহ্উদ্দিন আল মুরাদ, রেজিমেন্ট এ্যাডজুটেন্ট মেজর শিব্বির আহমেদ বিপু এবং কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট আবুল কালাম আজাদ (বিটিএফও)।

বিএনসিসি ক্যাডেটগণ শহরের গুরুত্বপূর্ণ সড়কে র‌্যালীসহকারে পথচারী,গণপরিবহনের যাত্রী ও চালকদের মাঝে লিফলেট বিতরণ,মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এ সময় হ্যান্ড-মাইকে বিভিন্ন গণসচেতনতামূলক বক্তব্য প্রচার করা হয়।

শিক্ষক পরিষদের সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, শিক্ষক পরিষদের যুগ্ম-সম্পাদক ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইদুজ্জামান, ইতিহাস বিভাগের প্রভাষক সুমন মজুমদার,সেকেন্ড লেফটেন্যান্ট মোঃ সোয়াহেব (বিটিএফও),সেকেন্ড লেফটেন্যান্ট মোঃ কামাল হোসেন (বিটিএফও),প্রফেসর আন্ডার অফিসার মোঃ হাবিবুর রহমান,প্রফেসর আন্ডার অফিসার সেলিনা পারভীন, প্রফেসর আন্ডার অফিসার নুরুন নাহার ও বিএনসিসি ক্যাডেটগণ এ সময় উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *