বিজয় মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার বঙ্গবন্ধু মঞ্চে স্মৃতিচারন পরিষদের ব্যবস্হাপনায় মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।চাঁদপুর পৌর আওয়ামিলীগের সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটোয়ারী এসডু।

তিনি বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধারা হল জাতির শ্রেষ্ঠ সন্তান। বর্তমানে সবাই আওয়ামী লীগের কাছে নিরাপদ। যারা পূর্বের রাষ্ট্র ক্ষমতা ছিল তারা মুক্তিযোদ্ধাদেরকে সম্মান দিতে শিখে নিন। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কে সম্মান জানাচ্ছে। ৩০লাখ শহিদের রক্তের বিনিময়ে এ স্বাধীনতা, ২ লাখ ৬৯ হাজার মা বোনের উজ্জতেন বিনিময়ে এ স্বাধীনতা অর্জন। যারা জীবন ও ইজ্জত দিয়ে ছিল তাদের শ্রদ্ধা জানাই।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের নয় মাসের কথা আমার কিছুটা মনে আছে। আমি তখন ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিলাম। মুক্তিযোদ্ধারা সেদিন স্বাধীনতার জন্য কি অক্লান্ত পরিশ্রমই না করেছে। আমি দেখেছি আমার পিতার নিকট মুক্তিযোদ্ধারা ঔষধ ও টাকার জন্য চিঠি পাঠাতো। মুক্তিযুদ্ধারা কতই না অবহেলিত ছিল এক সময়।আজকে মুক্তিযুদ্ধারা স্বাস্তির নিঃশ্বাস ফেলছে।মুক্তিযোদ্ধারা যুদ্ধের সময় দুপুর রাইত, হাজ রাইত, বেহাইন রাইত কি যুদ্ধনাই করেছে স্বাধীনতার জন্য। চাঁদপুরের মুক্তিযুদ্ধারা রাজাকার আয়াত উল্যা কে যে ভাবে হত্যা করেছে তা দেখেছি। চাঁদপুর মুক্ত হয় ৮ ডিসেম্বর। ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু পাকিস্তানি কারাগার থেকে মুক্ত হয়ে স্বদেশে ফিরে আসেন। মুক্তিযুদ্ধের বিজয় মেলার মাধ্যমে আমাদের প্রজম্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ফারুক হোসেন ভূইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সাবেক যুবলীগ নেতা নাজমুল হোসেন পাটোয়ারী।

শেয়ার করুন: