বিশ্বনবী (সা.) ব্যঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে মতলব উত্তরে বিক্ষোভ

মনিরা আক্তার মনি :

চাঁদপুরের মতলব উত্তরে সরদারকান্দি গ্রামে ইমামদের এর উদ্যোগে মহানবী হযরত মুহাম্মদ (সা.)- কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য, ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশ ও মুসলমানদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধরা।

শুক্রবার (১৩ নভেম্বর) বাদ জুম্মা উত্তর সরদারকান্দি বড় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে সরদারকান্দির বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে বাদামতলী এসে শেষ হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, পৃথিবীর সব দল মত একদিকে আমার বিশ্বনবী একদিকে। ফ্র্রান্সে বসবাসকারী মুসলমানদের উপর হুমকি দেয়া হচ্ছে। বিশ্বনবীর অবমাননা কোন মুসলমান মেনে নেবে না। বাংলাদেশে থেকে ফ্রান্সের দূতাবাস বন্ধ করতে হবে তা না হলে বাংলার মুসলামান আপনাদের প্রত্যাহার করবে। ইতোমধ্যে আমাদের জঙ্গি আখ্যা দিতে একটি কুচক্রী মহল কাজ করছে। রক্তের বিনিময়ে সব অন্যায়ের প্রতিবাদ করবো, ইনশাআল্লাহ।

বক্তারা আরো বলেন, রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ এখনো করা হচ্ছে না, এ বিলম্ব^ হওয়ার কারণ কি তা আমাদের বোধগম্য নয়। এদের দূতাবাসকে বন্ধ করুন, করতে হবে।

এ সময় ইউপি সদস্য মাহবুব আলম মিস্টার,মাওলানা আলাউদ্দিন,মো.নুরুল ইসলাম,মো.আবুল খায়ের,আরিফ বিল্লাল,হাফেজ মাওলানা ওয়াজকুরুনী,সমাজসেবক জমশেদ বেপারী,আ.মান্নান,ফারুক মিয়া বেপারী,আবুল কালাম বেপারী,মুনসর আহমেদ,মমিন প্রধান,আ.ছাত্তার,নুরুজ্জামান,আলমগীর হোসেন,হাবিবুর রহমান,নূরে আলম পাটোয়ারী, মামুন আহমেদ ফারাবী উপস্থিত ছিলেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *