বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মমিন খান মাখনের রাষ্টীয় মর্যাদায় দাফন সম্পন্ন

মহান মুক্তিযুদ্ধকালীন চাঁদপুর মহকুমা বি.এল.এফ বাহিনীর (মুজিব বাহিনী) অধিনায়ক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল মমিন খান মাখন (১৯৪০-২০২১) বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ৮টায় ঢাকায় বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিলাহি….রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী এক ছেলে এক মেয়ে, রাজনৈতিক সহকর্মীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

আজ বাদ মাগরিব চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম নামাজে জানাযা ও রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়। নামাজে জানাযা পূর্বে জেলা আওয়ামী লীগ নেতা আবু নাছের বাচ্চু পাটওয়ারীর সঞ্চলানায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, পৌর মেয়র অ্যাড. মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুঁইয়া, বিএলএফ কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা হানিফ পাটওয়ারী ও গনফোরাম জেলা সভাপতি অ্যাড. সেলিম আকবর।

পরে নিজ বাড়ী শহরের পুরাণ বাজার ৫নং ওয়ার্ড জাফর খান বাড়ীতে এশার নামাজের পূর্বে দ্বিতীয় নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

আব্দুল মমিন খান মাখন ১৯৬০ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগ চাঁদপুর মহকুমা কমিটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। স্বাধীনতার পর তিনি আওয়ামী যুবলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ছিলেন। তিনি একজন সৎ ও আদর্শবান রাজনীতিবিদ ছিলেন।

মরহুম আব্দুল মমিন খান মাখনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

এছাড়াও চাঁদপুর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেন।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *