বীর শহীদদের প্রতি চাঁদপুরের সর্বস্তরের শ্রদ্ধা

চাঁদপুরে ৫১তম মহান বিজয় দিবসে দেশমাতৃকার টানে আত্মোৎসর্গকারী বীর শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সর্বস্তরের শ্রেনী পেশার মানুষ গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’ পাদদেশে ৩১ বার তোপধ্বনির মাধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবসের কর্মসূচির সূচনা হয়।

পরে শহরের মুক্তিযোদ্ধা সড়কের ‘অঙ্গীকার’ বীর শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের পক্ষে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, জেলা পরিষদ এর পক্ষে চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের পক্ষে জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এছাড়াও জেলার সরকারি দপ্তর, বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনী, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, প্রেসক্লাব ও বিভিন্ন পেশাজীবী সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর সকাল সাড়ে ৮ টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিপেন্স, কারারক্ষী, রোভার স্কাউটস, স্কাউটস, গালর্স গাইড ও কমিনিউটি পুলিশসহ বিভিন্ন প্রতিষ্ঠনির ছাত্র-ছাত্রী ও অন্যান্য শিশু কিশোর সংগঠনের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

শেয়ার করুন: