ব্যবসায়ী ও ভোক্তাদের কথা চিন্তা করেই পালবাজারের সংস্কার করা হবে : মেয়র জুয়েল

ঐতিহ্যবাহী পালবাজারের সংস্কারের উদ্যোগ নিয়েছেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। ১৪ নভেম্বর দুপুর ১২টায় তিনি পালবাজার পরিদর্শন করেন। এ সময় তিনি পালবাজারের ভিতরের অংশের রাস্তা প্রশস্ত করার জন্য সীমানা নির্ধারণ করার নির্দেশ দেন। পালবাজারের চারপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারেও কঠোর নির্দেশনা প্রদান করেন।

এ সময় তিনি বলেন, চাঁদপুরের ঐতিহ্যবাহী বাজার পালবাজার। দীর্ঘদিন সংস্কার হয়নি। এবার পালবাজারকে সংস্কার করা হবে। রাস্তার প্রশস্ততা বাড়ানো হবে। অনেকে অবৈধভাবে যেখানে সেখানে কাঁচামাল রেখে ব্যবসা করে যাচ্ছেন, এসব বন্ধ করা হবে। ঐতিহ্যবাহী পালবাজার এখন ঐতিহ্য হারানোর পথে শুধুমাত্র এ সমস্ত কারণে। মানুষজন বাজারে এসে ঠিকমতো চলাফেরা করতে পারেনা। এজন্য তারা এই বাজারে আসা কমিয়ে দিয়েছেন। হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে আমরা উদ্যোগ নিচ্ছি। আপাতত মাছ বাজার ব্যতিত বাকী অংশের কার্যক্রম হাতে নেয়া হবে। রাস্তার দু’পাশ বাড়ানোসহ ড্রেনেজ ব্যবস্থা চালু করা হবে। অনেকে নিজ দোকানের সামনের অংশ ঝোঁপঝাড়ে রূপান্তর করেছেন। বাজারের সৌন্দর্য্য তৈরি করতে হলে এ সমস্ত ঝোঁপঝাড় পরিস্কার করতে হবে। ব্যবসায়ী ও ভোক্তাদের কথা চিন্তা করেই পালবাজারের সংস্কার করা হবে। এ সময় তিনি প্রত্যেকটি দোকান ঘুরে ঘুরে দেখেন এবং সবার বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূঁইয়া, নির্বাহী প্রকৌশলী এইচএম শামসুদ্দোহা, প্যানেল মেয়র হেলাল হোসাইন, ফরিদা ইলিয়াস, সহকারী প্রকৌশলী নুরুল আমিন, হাসান আহমেদ, সার্ভেয়ার মনির হোসেন, কাউন্সিলর সোহেল রানা ও হাবিব দর্জি এবং বাজার পরিদর্শক শাহজাহান মাঝিসহ পৌরসভার কর্মকর্তাবৃন্দ।

শেয়ার করুন: