ব্যাংক কলোনী মর্ডান শিশু একাডেমীর শিক্ষার্থীদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের ব্যাংক কলোনী মর্ডান শিশু একাডেমীর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সমাপনী পরীক্ষার্থীদের মিলাদ ও দোয়া অনুষ্ঠান ২নভেম্বর শনিবার বিকেলে একাডেমির মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল বলেন, একটি ছোট শিশু হচ্ছে কাদামাটির মত। কোমলমতি বাচ্চাদের মধ্যে নৈতিকতা শিক্ষা অর্জন করাতে হবে। মায়েরা বাচ্চাদের সৎ মানুষের গল্প শোনাতে হবে। আপনারা সন্তানের ফলাফলের মধ্যে বেশি নজর না দিয়ে তার আদর্শের মধ্যে গুরুত্ব দিন। তাদের নবীজির আদর্শ কথা শোনাবেন। এই ছোট সময়ে যে শিক্ষা দিবেন সেটাই তার ভবিষ্যতে প্রবাহিত হবে। মায়েরা হচ্ছে সন্তানের প্রথম শিক্ষক। শিশুদের সামনে ভালো আচরণ করুন। তাহলে তারা সেটাই শিখবে। শিশুদের সার্থে আমাদের খারাপ দিক গুলো আড়াল করতে হবে। তাদের সামনে আমাদের ভাল গুলি উপস্থাপন করলে তারা ভালটাই শিখবে।

তিনি আরো বলেন,স্বাভাবিক ভাবে সকল অভিভাবক ও শিক্ষার্থীরা ভালো ফলাফল কামনা করেন। কিন্তু একজন শিক্ষার্থীর ভালো ফলাফল মূল বিষয় নয়। ভালো ফলাফলের সাথে ভালো মানুষ হতে হবে। জ্ঞান অর্জন হলো একটি মানুষের শক্তি। প্রতিটি শিক্ষার্থীর সুস্থ দেহ ও সুস্থ মন তৈরি করা হচ্ছে তার প্রথম পর্যায়ের শিক্ষা। শিক্ষা মানুষকে জ্ঞানী করে তোলে। জ্ঞান অর্জনের দুইটি দিক থাকে। একটি নৈতিকতা আরেকটি অনৈতিকতা।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মানসুর আহমেদ, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যাপক সালাউদ্দিন আহমেদ জিন্নাহ, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (ইংরেজি) আব্দুল আজিজ শিশির, সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ শাহাবুদ্দিন পাটোয়ারী, বিশিষ্ট সমাজসেবক এম এ খালেক, আলহাজ্ব মনিরুল ইসলাম মিয়াজী,জেলা বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি সামীম আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন একাডেমির অধ্যক্ষ ওমর ফারুক।

একাডেমির ২০১৯ সালে ২৩জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশ নেবে। পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন আল-হেলাল জামে মসজিদের খতিব ও কমিউনিটি পুলিশিং অঞ্চল-৬ এর সাধারণ সম্পাদক মাও: মোঃ আবদুর রহমান গাজী।

এছাড়া এ বছর একাডেমির ১০৭জন কৃত শিক্ষার্থীদের বিভিন্ন ক্যাটাগরিতে ক্রেস্ট, সনদ ও নগদ টাকা প্রধান করা হয়।

মডার্ন শিশু একাডেমির ছাত্র ফারহান মাহমুদ নেহালের সভাপতিত্বে এবং মুশফিকা ইরা ও মাশরুফার সঞ্চালনায় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন ফাতেমা আক্তার। উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক বিএম জাকির, সাবেক জেলা ছাত্রলীগের নেতা মোঃ লোকমান হোসেন রিপন,যুবলীগ নেতা নূর-ই-আলম, ১২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম সোহেল,১৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ আবুল কাসেম গাজী ,পৌর ১৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইঞ্জিঃ মোঃ রমজান আলী মৃধা ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ পাটওয়ারী, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মাসুদ উল আলম রনি, দপ্তর সম্পাদক তানজীর রেজা রনি,পৌর ছাত্র লীগের সমাজ সেবা সম্পাদক ইসমাইল খান হৃদয়,কলেজ ছাত্রলীগ নেতা সালাহউদ্দিন মুন্না,জিএম রাকিব হোসাইন, সদর উপজেলা ছাত্র কল্যাণ ফেডারেশনের সভাপতি আজিজ খান, পৌর ১৫নং ওয়ার্ড ছাত্র লীগের সভাপতি হাবিবুর রহমান সজীব ও সাধারণ সম্পাদক সাফখাত খান শুভসহ একাডেমির শিক্ষক-শিক্ষাকা,অভিভাবক, ছাত্র-ছাত্রীবৃন্দ এবং এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *