ভবিষ্যতের খাদ্য সংকট মোকাবেলায় কৃষি কাজে সকলকে এগিয়ে আসতে হবে : রোমান

আব্দুল কাদের/ জসিমউদিন :

নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্রগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ৩দিন ব্যাপী উপজেলা কৃষি মেলার সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা বিআরডিবি মাঠে৪ সেপ্টেম্বর রবিবার বিকাল ৩টায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো:ফিরোজ হোসেনের সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান বলেন,কোভিড-১৯ এর পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পুরো বিশ্বকে খাদ্য ও জ্বালানি সংকটে ফেলেছে। পৃথিবীর বিভিন্ন দেশে ইতোমধ্যেই রেশনিং প্রথা শুরু হয়েছে। তাই আমাদেরকেও সেই ভবিষ্যৎ সংকট মোকাবেলায় এখন থেকে প্রস্তুতি নিতে হবে। খাদ্য উৎপাদন বাড়াতে নিজেদের অনাবাদি জমিটুকুও আবাদের আওতায় নিয়ে আসতে হবে। একসময় প্রযুক্তি ছাড়াই আমরা খাদ্য উৎপাদন করেছি। এখন প্রযুক্তি আমাদের সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। ভবিষ্যতের খাদ্য সংকট মোকাবেলায় সকলকে কৃষি কাজে এগিয়ে আসতে হবে

উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসলিমুননেছার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাবেক ছাত্রনেতা কামরুল হাসান সাউদ। পরে অনুষ্ঠানে অতিথিকে ও কৃষকদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

শেয়ার করুন: