ভাষাবীর এমএ ওয়াদুদ স্মারক ৪র্থ আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার ॥

“শুদ্ধ চিন্তা মুক্ত থাকুক যুক্তির আশ্রয়ে” এই শ্লোগানকে সামনে রেখে চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরামের আয়োজনে ও চাঁদপুর সরকারি কলেজের ব্যবস্থাপনায় ভাষাবীর এম এ ওয়াদুদ স্মারক ৪র্থ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হলো।

৮ জুন বুধবার চাঁদপুর সরকারি কলেজ মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার নান্দনিক মেয়র এড. জিল্লুর রহমান জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়র্ক ফ্যাশনের স্বত্বাধিকারী, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সেলিম খান।

সভাপতিত্ব করেন চাঁদপুর সরকারি কলেজের মান্যবর অধ্যক্ষ ও সিসিডিএফের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক অসিত বরণ দাশ।

এছাড়াও উপস্থিত ছিলেন চাঁদপুর সরকারি কলেজ ডিবেট ফোরামের নবনিযুক্ত মডারেটর কিউ এম হাসান শাহরিয়ার, শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ কামরুল হাসানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র জিল্লুর রহমান জুয়েল বলেন, ব্যক্তিত্ব বিকাশের ক্ষেত্রে বিতর্কের বিকল্প কিছু নেই, সুন্দর সমাজ বিনির্মাণে যুক্তিবাদী মানুষ প্রয়োজন। চাঁদপুর পৌরসভার ১২৫ বছর পূর্তিতে বিতর্ক আয়োজনও থাকবে। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ অধ্যাপক অসিত বরণ দাশ বলেন, সিসিডিএফ চাঁদপুর সরকারি কলেজের প্রাণ, ওরা যুক্তিবাদী মানুষ তৈরি করছে। চাঁদপুর সরকারি কলেজের বিতর্কের এই ধারা চাঁদপুরে মডেল হয়ে থাকবে। আশাকরি আমাদের জাতীয় বিতর্ক উৎসবের আয়োজন পুরো বাংলাদেশে সাড়া ফেলতে পারবে। ”

সংসদীয় ধারার এই বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে অংশ নেয় উচ্চমাধ্যমিক ও ভূগোল ও পরিবেশ বিভাগ। ৪-২ ব্যালটে চ্যাম্পিয়ন হয় উচ্চমাধ্যমিক। শ্রেষ্ঠ বক্তা ও টুর্নামেন্ট সেরা বিতার্কিক হয় ভূগোল ও পরিবেশ বিভাগের ফারজানা শ্রাবনী। ফাইনালে স্পিকারের দায়িত্ব পালন করেন সিসিডিএফের সাবেক সভাপতি ভিভিয়ান ঘোষ, ডেপুটি স্পিকার ও বিচারকের দায়িত্বে ছিলেন সিসিডিএফের সভাপতি মিঠুন চন্দ্র ত্রিপুরা,সাধারণ সম্পাদক মুশফিকা ইসলাম, যুগ্ম সম্পাদক তানজীন রোবেল, সাংগঠনিক সম্পাদক আবদুল বাসেদ, সহ-সাংগঠনিক সম্পাদক তানিয়া ইসলাম।

শেয়ার করুন: