মতলবে এইচএসসিতে পাশের হার ৯৪.৬৭% এবং আলিমে ৯৯.২৫%

মতলব প্রতিনিধি:

মতলব দক্ষিণ উপজেলার ছয়টি উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ১ হাজার ২ শত ৭৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে ১ হাজার ২ শত নয় জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮১ জন। পাশের হার ৯৪.৬৭%। আলিম পরীক্ষায় সাতটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২ শত ৬৯ জন পরিক্ষা দিয়ে পাশ করেছে ২শত ৬৭ জন। যার মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১১ জন পাশের হার ৯৯.২৫%। এছাড়াও এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় ৮৯ জন পরীক্ষা দিয়ে সকলেই পাস করলেও কোনো জিপিএ ৫ নেই।

ফলাফল থেকে জানা যায়, মতলব সরকারি ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ৩ শত ৮৩ জন অংশগ্রহণ করে ৩ শত ৫৯ জন পাশ করে। জিপিএ ৫ পেয়েছে ৪৩ জন, পাশের হার ৯৩.৭৩%। রয়মনেন নেছা মহিলা ডিগ্রি কলেজ থেকে ২শত ৫২ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২ শত ৪৪ জন। জিপিএ ৫ পেয়েছে ৫ জন, পাশের হার ৯৬.৮২%। নারায়নপুর ডিগ্রি কলেজ থেকে ২শত ৬৬ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ২শত ৪২ জন। জিপিএ ৫ পেয়েছে ১০ জন, পাশের হার ৯০.৯৭%। মুন্সিরহাট কলেজ থেকে ২শত ২২ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২ শত ১০ জন। জিপিএ ৫ পেয়েছে ৯ জন, পাশের হার ৯৪.৫৯%। ড. এম শামসুল হক মডেল কলেজ থেকে ৩৬ জন পরীক্ষা দিয়ে সকলেই পাস করেছে, জিপিএ ৫ পেয়েছে দুইজন। কাচিয়ারা স্কুল এন্ড কলেজ থেকে ১শত ১৮ জন পরীক্ষা দিয়ে সকলেই পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে ১২ জন।

আলিম পরীক্ষায় মতলব দারুল উলুম ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৬৪ জন পরীক্ষা দিয়ে সকলেই পাস করেছে। জিপিএ ৫ পেয়েছে চারজন। কালিয়াইশ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২৪ জন, নন্দিখোলা ফাজিল ডিগ্রি মাদ্রাসা থেকে ১১ জন এবং নওগাঁও রাশেদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২০ জন পরীক্ষা দিয়েছে সকলেই পাস করেছে। ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৫৫ জন পরীক্ষা দিয়ে সকলেই পাশ করেছে এবং জিপিএ ৫ পেয়েছে এক জন। খর্গপুর ফাজিল মাদ্রাসা থেকে ৩৯ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৩৮ জন। জিপিএ ৫ পেয়েছে চারজন, পাশের হার ৯৭.৪৩%। কাচিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসা থেকে পরীক্ষা দিয়েছে ৫৬ জন। পাশ করেছে ৫৫ জন, জিপিএ ৫ পেয়েছে দুইজন, পাশের হার ৯৮.২১%।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.