মতলবে একই দিনে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

মো.আকতার হোসেন :

মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়নের নাগদা গ্রামে ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার মোঃ মাছুম (১১) নামের এক শিশু বন্ধুদের সাথে গোসল করতে গিয়ে ও একই দিন মতলব পৌরসভার ৩নং ওয়ার্ডের দক্ষিণ কলাদী এলাকায় আরাফি ইসলাম আরার (৪) নামের শিশু বাথরুমের পানিতে পড়ে মারা গেছে।

এলাকাবাসী জানায়, বুধবার দুপুরে বাড়ির কাছে খালে বন্ধুদের সাথে মাছুম গোসল করতে গিয়েছিল। এসময় সবাই মিলে খালের উপরের ব্রীজ থেকে পানিতে লাফিয়ে পড়ে খেলছিল আর সাঁতার কাটছিল। একময় সকলের অজান্তে মাছুম পানিতে তলিয়ে যায়। অনেক খোজাখুজি করে তাকে না পেয়ে মা-বাবা বন্ধুদের তথ্য মতে স্থানীয় লোকজন নিয়ে ঐ খালে তাকে খোঁজাখুঁজি করে। পরে ওইদিন ফায়ার সার্ভিসের কর্মীরাও খোঁজাখুঁজি করে তার সন্ধান পায়নি। আজ সকালে ঐ জায়গা থেকে ২০০ গজ দূরে তার মৃতদেহ ভাসতে দেখে লোকজন তার পরিবারকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

সে নাগদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল। একমাত্র ছেলে সন্তানকে হারিয়ে মা চায়না বেগম ও বাবা মাহফুজ গাজী পাগল প্রায়। তাদের আর দুই কন্যা সন্তান রয়েছে।

এদিকে ৯ সেপ্টেম্বর দুপুরে বাবা মার অগোচরে বাথরুমের পানিতে পড়ে আয়াফি ইসলাম আরার (৪) নামে শিশুও মারা যায়। শিশুর পিতা আক্তার হোসেন জানান, আমাদের সকলের অজান্তে আরার বাথরুমে চলে যায়। বাথরুমে থাকা বালতিতে পানি নিয়ে খেলার সময় বালতির ভিতরে উপুর হয়ে পড়ে যায়। মা দেখতে না পেয়ে খোজাখুজি করে বাথরুমে গিয়ে তাকে উদ্ধার করে মতলব সরকারী হাসপাতালে নিয়ে আসলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। উভয় শিশুদ্বয়কে তাদের গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *